অষ্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় জন্মাষ্টমী পালিত

মন্তোষ চক্রবর্তী । ভ্রাম্যমাণ প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কণ্ঠ
সেপ্টেম্বর ২, ২০১৮ ১১:৪৮ অপরাহ্ণ

অষ্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও জন্মাষ্টমী পালন করা হয়েছে। দিনটি পালনের জন্য উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, সনাতন মৈত্রী সংঘ সহ ভিবিন্ন ধর্মীয় সংগঠন এবং মঠ, মন্দির আখড়া, সেবা সংঘ এমনকি অসংখ্য পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ গ্রহণ করে।

এসব কর্মসূচি মধ্যে ছিল, আনন্দ শুভাযাত্রা ধর্মীয় আলোচনা সভা, শ্রীমদগীতা ও ভাগবত পাঠ পূজার্চনা ও মহাপ্রসাদ বিতরণ।

উপজেলা সর্বস্তরের লোকজনের উপস্থিতিতে পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবেশ চন্দ্র দাসের সভাপতিত্বে শ্রীশ্রী রাধামাধব আখড়ায় আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের আহবায়ক ও প্রেসক্লাবের সভাপতি সাবেক পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবপদ চক্রবর্তী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মোল্লা, কলমা ইউনিয়নের চেয়ারম্যান রাধাকৃষ্ণ দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি বিশ্বনাথ দাস সাধারণ সম্পাদক সন্তোষ দেবনাথ, শিক্ষক সমিতির সভাপতি জীবনময় শীল, চৌদ্দ মাদল সেবাশ্রমের সম্পাদক সুমন দেবনাথ প্রমুখ।

আলোচনা শেষে অতিথিরা প্রদ্বীপ প্রজ্জলনের মাধ্যমে বণার্ঢ্য শোভাযাত্রা উদ্ভোধন করেন। শোভাযাত্রাটি শ্রীশ্রী রাধা মাধব আখড়া থেকে হয়ে মসজিদজাম হয়ে অষ্টগ্রাম সদরের গুরুত্ব পূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পূর্ব অষ্টগ্রাম শ্রীশ্রী নরসিংহ দেবের আখড়ায় সমাপ্ত করা হয়। প্রায় পাঁচ কিলোমিটার অতিক্রম করে নারী-পুরুষ, ব্রাহ্মন বৈষ্ণব ভক্তদের মাঝে মহা প্রসাদ বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া