মিশরের দুর্দান্ত জয়

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৯, ২০১৮ ৩:৪১ অপরাহ্ণ

ফুটবল জগতে মিশরকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন বর্তমান ফুটবলের অন্যতম সেরা তারকা মোহাম্মদ সালাহ। ক্লাবের পাশাপাশি জাতীয় দলের জার্সিতেও তিনি ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন। আর তারই জের ধরে শনিবার আফ্রিকান ন্যাশন কাপের বাছাই পর্বের ম্যাচে নাইজারকে উড়িয়ে দিল মিশর। যেখানে ম্যাচের আলো একাই কেড়ে নেন সালাহ।

দলের ৬-০ গোলের জয়ে জোড়া গোল করার পাশাপাশি দু’টি গোলে সহায়তা করলেন এই ‘মিশরীয় রাজা’। তবে দুর্ভাগ্যবশত পেনাল্টি থেকে দুটি গোল করতে ব্যর্থ হয়েছেন এই লিভারপুল তারকা।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই স্পট কিক থেকে গোল বঞ্চিত হন সালাহ। তবে কিছুক্ষণ পরেই মারওয়ান মহসেনকে দিয়ে মিশরের প্রথম গোল করান। আয়মান আশরাফ পরবর্তীতে দলের ব্যবধান দ্বিগুণ করেন। প্রথমার্ধের শেষ দিকে আরও একটি পেনাল্টি লাভ করে মিশর। কিন্তু নাইজার গোলরক্ষক দাউদা কাসালি এবারও সালাহকে আটকে দেন। তবে দলের তৃতীয় গোল করে ঠিকই ফারাওদের ৩-০তে এগিয়ে দেন এই ম্যাজিশিয়ান।

সালাহ মোহসেনের করা দলের চতুর্থ গোলটিতে ফের অ্যাসিস্ট করেন সালাহ। আর হেডের মাধ্যমে গোল করে পরে নিজের জোড়া গোল পূর্ণ করেন। দলের হয়ে শেষ গোলটি করেন আর্সেনাল তারকা মোহাম্মদ এলনেনি।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া