তাড়াইলে উপ-নির্বাচনে নৌকার জয়

কিশোরগঞ্জের তাড়াইলে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আজিজুল হক মোতাহার। তিনি পেয়েছেন ৪৮ হাজার ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা পেয়েছেন ১৩ হাজার ৩৩৮ ভোট, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী একেএস জামান সম্রাট (আনারস) পেয়েছেন ৮ হাজার ২১৮ ভোট।

বুধবার (৩ অক্টোবর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। ৪২ টি কেন্দ্রের ২২৪ টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ লাখ ২১ হাজার ৪২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬১ হাজার ৯২৩ জন ও মহিলা ভোটার ৬৯ হাজার ৫০৪ জন।

এদিকে দুপুরে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও জোরপূর্বক সীল মারার অভিযোগ এনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জন করেন।

বুধবার বেলা আড়াইটায় উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা অভিযোগ করেন, ক্ষমতাসীন শাসকগোষ্ঠী অবৈধভাবে প্রশাসন ও পুলিশের সহায়তায় শিমুলহাটি, পংপাচিহা, আড়াইউড়া, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, ঘোষপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৪২টি কেন্দ্রের বেশিরভাগ কেন্দ্র দুপুর ১টার মধ্যে দখল করে নেয়। পরে নৌকা মার্কা প্রতীকে সিল মারা হয়। এসময় বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদের মারপিট করে বের করে দেওয়া হয়েছে।

পরে বিকেল ৩টায় স্বতন্ত্র প্রার্থী একেএস জামান সম্রাট তাড়াইল বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে একই অভিযোগ করেন।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোশারফ হোসেন মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোন প্রার্থীই তার কাছে কোন অভিযোগ করেননি বলে তিনি দাবি করেন।

উল্লেখ্য, গত ১৮ জুলাই চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চনের মৃত্যুতে পদটি শূন্য ঘোষণা করা হয়। আজ অনুষ্ঠেয় নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত মুক্তিযোদ্ধা আজিজুল হক মোতাহার, বিএনপি মনোনীত মো. ছাইদুজ্জামান মোস্তফা ও স্বতন্ত্র একেএস জামান সম্রাট।


আরও পড়ুন

1 Comment

  1. I just want to say I am newbie to blogs and honestly loved this web site. Very likely I’m likely to bookmark your site . You really have exceptional articles and reviews. Appreciate it for sharing your website page.

Comments are closed.