কিশোরগঞ্জের খবর - অক্টোবর ১০, ২০১৮

চিকিৎসা সেবায় চিকিৎসকদের আরও মানবিক ও যত্নবান হতে হবে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, এমন মানসিকতা নিয়ে চিকিৎসা কার্যক্রম চালাতে হবে- যেন আমার নামে প্রতিষ্ঠিত আবদুল হামিদ মেডিকেল কলেজ থেকে পাস করা ডাক্তারদের কেউ ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে।

বুধবার দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জে নিজের নামে প্রতিষ্ঠিত ‘প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালে’ তাকে দেয়া সংবর্ধনা ও ‘আবদুল কাদির মোল্লা আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন। তিনি বলেন, চিকিৎসা সেবায় চিকিৎসকদের আরও মানবিক ও যত্নবান হতে হবে। ডাক্তারের অবহেলায় যেন কোনো রোগীর মৃত্যু না হয়।

মেডিকেল কলেজের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির স্ত্রী রাশেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী আবদুল কাদের মোল্লা।

এ সময় উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সামরিক-বেসামরিক কর্মকর্তাগণ।

পরে তিনি বিশ্ববিদ্যালয় নির্মাণের স্থান নির্ণয়ের জন্য জয়কা এলাকা পরিদর্শন করেন। বিকেলে কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামের হেলিপ্যাড থেকে ঢাকার উদ্দেশে হেলিকপ্টারে করে রাষ্ট্রপতি রওয়ানা হন।


আরও পড়ুন