muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভুয়া ভাউচার তৈরি করে অর্থ আত্মসাৎ সরকারি দপ্তরে দুদকের অভিযান

প্রশিক্ষনের নামে ভুয়া ভাউচার তৈরি করে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের অভিযোগ কেন্দ্রে (১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার(১৫/১০/২০১৮ ইং) দুপুরে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম মোহাম্মদপুর আওরঙ্গজেব সড়কে অবস্থিত মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে এ অভিযান চালায় এবং  টিমের অনুসন্ধান রিপোর্ট দাখিল করা হয়। দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান, সালাহউদ্দিন আহমেদ ও উপসহকারী পরিচালক সাইফুল ইসলামের সমন্বয়ে সাত সদস্যের বিশেষ টিম এ অভিযান পরিচালনা করে।
টিমের সদস্যগণ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রতিষ্ঠানটির বিভিন্ন নথিপত্র ও রেজিস্টার পর্যালোচনা করে দেখতে পায়, ট্রেনারদের ক্লাস অনুযায়ী ভাতা না দিয়ে তাদের কাছ থেকে অতিরিক্ত ক্লাসের স্বাক্ষর নেয়া হয়েছে।
উক্ত প্রতিষ্ঠানে চিকিৎসকসহ বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী ৫-৭ বছর যাবৎ চাকুরি করছেন এবং তারা নানা অনিয়মের সাথে জড়িত বলে দুদক টিম জানতে পারে। অতি শীঘ্রই তাদেরকে বদলি করার বিষয়ে পরামর্শ প্রদান করে দুদক টিম।
এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, “প্রতিটি সরকারি অফিস স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করতে হবে, নচেৎ দুদক কাউকে ছাড় দেবেনা।”

Tags: