ক্যাম্পাস - নভেম্বর ১০, ২০১৮

কুবির ভর্তি পরীক্ষা, উপস্থিতি ৫৭.৪৭ শতাংশ

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ব্যাতিতই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার বিকাল ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত চলা ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয় এ বছরের ভর্তি পরীক্ষা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ২১ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদেও অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ জন। যা আবেদনকারীদের ৫৭.৪৭ শতাংশ।

এর আগে শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। যেখানে উপস্থিতির হার ৬১.২৫ শতাংশ। শনিবার সকালে অনুষ্ঠিত হয় ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ‘সি’ ইউনিটে শিক্ষার্থীদের উপস্থিতির হার ৬৭.৭৬ শতাংশ এবং একই দিন বিকালে অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা যেখানে উপস্থিতির হার ৪৯.৪০ শতাংশ।
সবার সহযোগীতায় পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে এবং শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল ভালোই এমনটা জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন,“সবাই বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সব দ্বিধা ভুলে টিম ওয়ার্কের মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা সফলভাবে অনুষ্ঠিত করায় অবদান রেখেছে। এটা ছিল আমাদেও জন্য একটি চ্যালেঞ্জ।”

ভর্তি পরীক্ষার ফলাফল কবে নাগাদ প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন,‘সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার (১২ নভেম্বর) সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।


আরও পড়ুন