muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জ-১ : আ.লীগের মনোনয়ন দৌড়ে ৯ জন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন ৯ জন প্রার্থী। শুক্র, শনি ও রবিবার দলটির ধানমন্ডি কার্যালয় থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেন তারা।

এ আসন থেকে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সৈয়দ আশরাফুল ইসলামের ছোট দুই ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম, সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

এছাড়াও আসনটি থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন, সৈয়দ আশরাফের চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, অধ্যক্ষ শরীফ আহমদ সাদী, মশিউর রহমান হুমায়ূন ও ডা. দ্বীন মোহাম্মদ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ-১ আসনের টানা চার বারের সংসদ সদস্য। বাংলাদেশে সৎ ও স্বচ্ছ রাজনীতির আদর্শ এই নেতা দীর্ঘদিন ধরে থাইল্যান্ডে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৮ সেপ্টেম্বর স্বাস্থ্যগত কারণে সংসদের কার্যক্রম থেকে তিনি ৯০ কার্যদিবসের জন্য ছুটি নেন।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সূত্রে জানা গেছে, সৈয়দ আশরাফের শারীরিক অবস্থা তুলে ধরে তার আসন কিশোরগঞ্জ-১ এ করণীয় কী হবে জানতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আশরাফের শ্বাস থাকা পর্যন্ত কিশোরগঞ্জ-১ থেকে যেন কেউ মনোনয়ন চাইতে না আসে। আশরাফ অসুস্থ থাকলে প্রয়োজনে আমি গিয়ে তার পক্ষে ভোট করবো।”

কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফের পক্ষে প্রধানমন্ত্রীর এই দৃঢ় অবস্থানের পর শুক্রবার (৯ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সৈয়দ আশরাফুলের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। পরে রোববার (১১ নভেম্বর) আশরাফের সহোদর সৈয়দ মঞ্জুরুল ইসলাম, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু নিজেদের পাশাপাশি সৈয়দ আশরাফের নামে আরও একটি মনোনয়ন ফরম নেন। এ নিয়ে সৈয়দ আশরাফুল ইসলামের নামে দুটি ফরম কেনা হল।

Tags: