muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আনুষ্ঠানিকভাবে রিয়ালের কোচ হলেন সোলারি

২৮ আগস্ট এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ধরাশায়ী হওয়ার পর জুলেন লুপেতেগুইকে বরখাস্ত করে রিয়াল মাদ্রিদ। তখন দুই সপ্তাহের জন্য সান্তিয়াগো সোলারিকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দেওয়া হয়। রোববার শেষ হয়ে যায় সেই দুই সপ্তাহের মেয়াদ।

অবশ্য নতুন কোনো কোচ নিয়োগ দিতে পারেনি রিয়াল। তবে আনুষ্ঠানিকভাবে তারা সোলারিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা ও ইএসপিএন। তাদের করা প্রতিবেদন অনুযায়ী সেল্টা ভিগোর বিপক্ষের ম্যাচের পর স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে রিয়াল মাদ্রিদ সোলারিকে তাদের কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কাগজপত্র প্রেরণ করেছে। অবশ্য আর্জেন্টাইন কোচ সোলারিকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত সেল্টা ভিগোর ম্যাচের আগেই নিয়েছিল রিয়াল। আর ম্যাচ শেষে আনুষ্ঠানিকভাবে সেটা স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও সোলারিকে জানায় তারা।

লুপেতেগুইর পর ভারপ্রাপ্ত কোচ হিসেবে রিয়াল মাদ্রিদকে চার ম্যাচে তত্ত্বাবধান করেছেন সোলারি। এই সময়ের মধ্যে রিয়াল চারটিতেই জিতেছে। গোল করেছে ১৫টি। আর গোল হজম করেছে ২টি। যা ক্লাবটির ১১৬ বছরের ইতিহাসে কোনো কোচের সেরা সূচনা।

ভারপ্রাপ্ত কোচ হিসেবে সোলারির প্রথম ম্যাচ ছিল স্প্যানিশ কোপা ডেল রেতে মেলিলার বিপক্ষে। ওই ম্যাচে মেলিলাকে ৪-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল। পরের ম্যাচে স্প্যানিশ লা লিগায় রিয়াল ভালাদোলিদের বিপক্ষে জয় পায় ২-০ গোলে। এরপর উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিক্টোরিয়া প্লাজেনকে উড়িয়ে দেয় ৫-০ ব্যবধানে। সবশেষ রোববার রাতে সেল্টা ভিগোর বিপক্ষে জয় পায় ৪-২ গোলে।

ভারপ্রাপ্ত কোচ সোলারি এবার প্রধান কোচ হিসেবে ২৪ নভেম্বর লা লিগায় এইবারের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ডাগ-আউটে দাঁড়াবেন। তার তত্ত্বাবধানে পিছিয়ে পড়া রিয়াল কিভাবে ঘুরে দাঁড়ায় ও এগিয়ে যায় দেখার বিষয়।

Tags: