muktijoddhar kantho logo l o a d i n g

বিনোদন

বিয়ে করেছেন হাসান সারওয়ার্দী-ব্রাউনিয়া

জনপ্রিয় উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।  আবার বিয়ের পিঁড়িতে বসেছেন।  কার সাথে জানেন? জানলে অবাকই হবেন! গত ১৬ নভেম্বর পারিবারিকভাবেই বিয়ে করেন রানা প্লাজা ধসের পর উদ্ধারকাজে নেতৃত্ব দিয়ে আলোচনায় আসা লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীকে।

২০ নভেম্বর সাভারের গলফ ক্লাবে নিজেদের বিয়ের ফটোশুটে অংশ নেন ফারজানা ও সারওয়ার্দী।  এদিন সাদা গাউন পরে ক্যামেরায় পোজ দেন ‘গ্ল্যামার গার্ল’ খ্যাত ফারজানা। বিয়ের ফটোশুটে সারওয়ার্দীর পরনে ছিল পশ্চিমা পোশাক ও ক্যাপ। ২০১৫ সালে মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) ক্যাপস্টোন কোর্স করার সময় ব্রাউনিয়ার সঙ্গে পরিচয় হয় সারওয়ার্দীর। সেই পরিচয় থেকে প্রেম। সেই প্রেমের পরিণতি স্বরূপ এবার বিয়ে করেছেন তারা।

এর আগেও বিয়ে হয়েছিল ফারজানার। যদিও পরবর্তিতে সে সম্পর্ক আর টিকেনি তার। এদিকে সারওয়ার্দীর ও তার সাবেক স্ত্রীর বিবাহ বিচ্ছেদ হয়েছে বহু আগে।  তাদের এক ছেলে ও এক মেয়েকে নিয়ে বিদেশে বসবাস করছে সারওয়ার্দীর স্ত্রী।  ফারজানা ব্রাউনিয়া উপস্থাপনার পাশাপাশি নানা ধরনের সামাজিক কাজের সঙ্গে যুক্ত।  দীর্ঘদিন চ্যানেল আইতে কর্মরত ছিলেন তিনি।

শনিবার গণমাধ্যমের পক্ষ থেকে ব্রাউনিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ভালো বোঝাপড়ার ভিত্তিতেই এ বিয়ে হয়েছে। আমরা দুজন ও আমাদের দুই পরিবারের সবাই একমত হওয়ার পরই আমরা বিয়ের সিদ্ধান্তে গেছি।

নিজেদের পরিচয়ের বিষয়ে ব্রাউনিয়া বলেন, আমাদের মধ্যে পরিচয় কাজের সূত্রে। ২০১৫ সালে মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) দুই সপ্তাহব্যাপী ক্যাপস্টোন কোর্স করার সময় সারওয়ার্দীর সঙ্গে পরিচয়। এরপর কাজ করতে গিয়ে সম্পর্ক তৈরি হয়। পরে দুই পরিবারের মত নিয়ে ৬ নভেম্বর আক্দ আর ১৬ নভেম্বর বিয়ে নিবন্ধন করা হয়।

সারওয়ার্দী-ব্রাউনিয়া বিবাহোত্তর সংবর্ধনা ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ব্রাউনিয়া।

চৌধুরী হাসান সারওয়ার্দী গণমাধ্যমকে বলেন, ‘আশা করছি, আমাদের দুজনের পাশাপাশি দুই পরিবারও সুখী হবে।

পূর্বের স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের বিষয়ে তিনি জানান, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে। দীর্ঘ সময় তারা আলাদা থাকছিলেন। তার এক ছেলে ও এক মেয়ে মায়ের সঙ্গে বিদেশে থাকেন।

রানা প্লাজা মর্মান্তিক ধসের পর নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে উদ্ধার কাজের নেতৃত্ব দিয়ে আলোচিত হয়েছিলেন সারওয়ার্দী। আনসার ও ভিডিপি এবং এসএসএফের মহাপরিচালক এবং সেনা গোয়েন্দা বিভাগের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেন তিনি। ২৬শে মার্চ ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ আয়োজনের সঙ্গেও যুক্ত ছিলেন। আর্টডকের জিওসি ও ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট হন। এরপর ২০১৫ সালে জুনের ১ তারিখ অবসর গ্রহণ করেন তিনি। বর্তমানে দুটি ব্যবসা প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

Tags: