খেলার খবর - ডিসেম্বর ৬, ২০১৮ ৯:০৯ অপরাহ্ণ

অন্যতম এক সেরা খেলা দেখিয়ে দারুণ ঘটনার জন্ম দিলেন সৌম্য

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুন ব্যাটিং করছেন সৌম্য সরকার। অন্যতম এক সেরা খেলা দেখিয়ে আজ দারুণ ঘটনার জন্ম দিলেন সৌম্য সরকার! তামিম ইকবালের পর সেঞ্চুরি করেছেন তিনি। আর সেঞ্চুরি পূর্ন করেছেন বিশাল এক ছক্কা মেরে।

বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ শুরু হবে ৯ তারিখে। তার আগে আজ বিকেএসপিতে এক প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল বিসিবি একাদশ ও অতিথিরা। আর সেই ম্যাচে বাংলাদেশের কাছে ৫১ রানে হেরেছে ক্যারিবিয়রা।প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩১ রান করে ওয়েস্টইন্ডিজ। দলের পক্ষে সাই হোপ সর্বোচ্চ ৭৮ রান করেন। এছাড়া রোস্টন চেজ ৫১ বলে ৬৫, ফ্যাবিয়ান অ্যালেন ৩২ বলে ৪৮ ও কিরেন পাওয়েল ৪৯ বলে ৪৩ রান করেন। বাংলাদেশের পক্ষে রুবেল, মেহেদী ও নাজমুল দুটি করে উইকেট লাভ করে।

জবাব দিতে নেমে তামিম ও সৌম্যর টর্নেডো ব্যাটিংয়ে জয় পায় বাংলাদেশ। সেঞ্চুরি করেছেন দুই তারকাই। ইনজুড়ি থেকে ফেরা তামিম ইকবাল ৭৩ বলে ১৩টি চার ও ৪টি ছক্কায় ১০৭ রান করেন।

তামিমের মতই টর্নেডো ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তিনি করেছেন ৮৩ বলে ৬টি ছক্কা ও ৭টি চারে ১০৩ রান।

এখন সবার মনে প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ পরে ব্যাটিং করেও কিভাবে ৫১ রানে জিতল? যখন ম্যাচটি শেষ হয় তখন বাংলাদেশর সংগ্রহ ৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান। ফলে জয়ের জন্য তখনো বাংলাদেশের কিছু রানের প্রয়োজন ছিল। কিন্তু আলো স্বল্পতার কারনে ম্যাচটি চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফলে ডিএল মেথডে বাংলাদেশকে ৫১ রানে বিজয়ী ঘোষনা করা হয়।

1 Comment

Comments are closed.