muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

হালুয়াঘাটে পথসভায় আওয়ামীলীগ নেতার মৃত্যু

ময়মনসিংহের হালুয়াঘাটে নৌকার মিছিল করতে গিয়ে নির্বাচনী পথসভায় আব্দুল জলিল (৪৩) নামে এক ইউনিয়ন আওয়ামীলীগ নেতার মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকা ও পরিবারে চলছে শোকের মাতম।

জানা যায়, আব্দুল জলিল, উপজেলার শাকুয়াই ইউনিয়নের জৈনাটী গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। তিনি শাকুয়াই ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের নৌকা প্রতীকের প্রার্থী মিস্টার জুয়েল আরেংয়ের পক্ষে বিভিন্ন ইউনিয়নে নৌকার প্রচার প্রচারণায় মিছিল ও পথসভা চলছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার শাকনাইট বাজারে মিছিল হয়। মিছিল শেষে পথসভায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান আব্দুল জলিল। এ সময় এমপি জুয়েল আরেং সেখানে উপস্থিত ছিলেন। এ খবর ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাফিজ উদ্দিন জানান, জলিল ছিলেন আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী। পথসভা উপলক্ষে তার নেতৃত্বে এলাকা হতে একটা বিশাল মিছিলও গিয়েছিল।

উপজেলা যুবলীগনেতা মশিউর রহমান শাহীন জানান, জলিল আওয়ামীলীগের একটি পরিচিত মুখ। জলিলের মৃত্যুতে হালুয়াঘাট যুবলীগ অত্যন্ত ব্যথিত ও মর্মাহত।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাকুয়াই ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, আব্দুল জলিল অসুস্থ্য হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে পাঠাতে চাইলেও ঘটনাস্থলেই তিনি মারা যান। আমার দেখা জলিল আওয়ামীলীগের একজন সফল কর্মী ছিলেন।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী এমপি জুয়েল আরেং বলেন, জলিলের মৃত্যুতে আমরা হতবাক। আমরা একজন নিবেদিত প্রাণ কর্মীকে হারালাম। আমি তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি শোক ও গভীর সমবেদনা জানাচ্ছি।

সরেজমিন গিয়ে দেখা যায়, তার বৃদ্ধা মা মরিয়ম (৬০) ও স্ত্রী রেহেনা খাতুন (৩২) আহাজারি করছেন। তাদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে। তার এলাকাজুড়ে চলছে শোকের মাতম। আব্দুল জলিল ৩ মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

Tags: