ক্যাম্পাস - January 31, 2019

রাবিতে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব

রাজশাহী অঞ্চলে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসবের আয়োজন করেছে সিসিম নামে এক বেসরকারি প্রতিষ্ঠান।বৃহস্পতিবার বিকাল ৫টা বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে এ পিঠা উৎসবের আয়োজন করে।
 পিঠা উৎসবের দায়িত্ব থাকা ফিন্যান্স বিভাগের এসোসিয়েট প্রফেসর ড.মনিমুল হক বলেন, ইনস্টিটিউট অব স্টক মার্কেট (সিসিম) নামে একটি ফেসবুক গ্রুপ আছে এতে মোট ৫০ হাজার মত মেম্বার যুক্ত রয়েছে। সাধারণ এই প্রতিষ্ঠান স্টক মার্কেট সম্পর্কিত বিষয়ে কাজ করে থাকে। এই প্রতিষ্ঠানের মূল কর্ণধার একজন বাঙ্গালী তিনি নেদারল্যান্ডের আমস্টারডাম প্রবাসী। সেখান থেকে সব দেখাশোনা সহ অর্থায়ন করেন। এই প্রতিষ্ঠানটি শেয়ার বাজার সম্পর্কিত হলেও গতবছর থেকে দরিদ্র মানুষের পাশে দাড়ানোর পরিকল্পনা করে। সে সুবাদে আজকের এই পিঠা উৎসব।এখানে প্রায় ১১০জন দরিদ্র ও সুবিধা বঞ্চিত পথ শিশু উপস্থিত রয়েছে।তাদের জন্য একবেলা খাবার ব্যবস্থা করতে পেরেছি এটাই আমাদের সফলতা।
পিঠা উৎসবে এসে এক হত দরিদ্র শিশু বলে, আমাদের মত দরিদ্র শিশুদের জন্য পিঠা উৎসবের আয়োজন  করেছে, এবং আমাদের খাবারের ব্যবস্থা করেছে তাতে আমরা অনেক খুশি।উল্লেখ্য গত ডিসেম্বর  রংপুরে দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ  ছাড়াও শিক্ষা বিষয়ক নানা কর্মসূচি হাতে নিয়ে থাকে এই প্রতিষ্ঠান।


আরও পড়ুন