রাবিতে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব

প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ৩১, ২০১৯ ৭:৫৪ অপরাহ্ণ

রাজশাহী অঞ্চলে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসবের আয়োজন করেছে সিসিম নামে এক বেসরকারি প্রতিষ্ঠান।বৃহস্পতিবার বিকাল ৫টা বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে এ পিঠা উৎসবের আয়োজন করে।
 পিঠা উৎসবের দায়িত্ব থাকা ফিন্যান্স বিভাগের এসোসিয়েট প্রফেসর ড.মনিমুল হক বলেন, ইনস্টিটিউট অব স্টক মার্কেট (সিসিম) নামে একটি ফেসবুক গ্রুপ আছে এতে মোট ৫০ হাজার মত মেম্বার যুক্ত রয়েছে। সাধারণ এই প্রতিষ্ঠান স্টক মার্কেট সম্পর্কিত বিষয়ে কাজ করে থাকে। এই প্রতিষ্ঠানের মূল কর্ণধার একজন বাঙ্গালী তিনি নেদারল্যান্ডের আমস্টারডাম প্রবাসী। সেখান থেকে সব দেখাশোনা সহ অর্থায়ন করেন। এই প্রতিষ্ঠানটি শেয়ার বাজার সম্পর্কিত হলেও গতবছর থেকে দরিদ্র মানুষের পাশে দাড়ানোর পরিকল্পনা করে। সে সুবাদে আজকের এই পিঠা উৎসব।এখানে প্রায় ১১০জন দরিদ্র ও সুবিধা বঞ্চিত পথ শিশু উপস্থিত রয়েছে।তাদের জন্য একবেলা খাবার ব্যবস্থা করতে পেরেছি এটাই আমাদের সফলতা।
পিঠা উৎসবে এসে এক হত দরিদ্র শিশু বলে, আমাদের মত দরিদ্র শিশুদের জন্য পিঠা উৎসবের আয়োজন  করেছে, এবং আমাদের খাবারের ব্যবস্থা করেছে তাতে আমরা অনেক খুশি।উল্লেখ্য গত ডিসেম্বর  রংপুরে দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ  ছাড়াও শিক্ষা বিষয়ক নানা কর্মসূচি হাতে নিয়ে থাকে এই প্রতিষ্ঠান।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪