muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

মাতৃত্বভাতা নিতে এসে জমজ সন্তান প্রসব করলেন এক মা

কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে মাতৃত্বভাতা নিতে এসে মোছা. দুলবি বেগম নামে এক প্রসূতি দুই ছেলে সন্তান প্রসব করেছেন।

বৃহস্পতিবার দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্যাম্পাসের ভেতরে এ ঘটনা ঘটে। বর্তমানে মা ও নবজাতক দুটি চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলছে, আজ দুপুরে উপজেলাটির নয়ারহাট ইউনিয়নের চর খেদাইমারী এলাকার আব্দুস সাত্তার আলীর স্ত্রী মোছা. দুলবি বেগম উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে মাতৃত্বভাতা নিতে আসেন। এ সময় হঠাৎ প্রসব বেদনা উঠলে মহিলা বিষয়ক অধিদপ্তরের কয়েকজন প্রশিক্ষণার্থী ওই প্রসূতি মাকে ভবনের পেছনে নিয়ে যান। এ সময় তিনি দুটি ছেলে সন্তান প্রসব করেন। পরে মা ও নবজাতকদের চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ওয়ার্ডে ভর্তি করা হয়।

চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের মিড ওয়াইফ মোছা. সাবানা নাজনীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মা ও নবজাতক সুস্থ রয়েছে। এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের হিসাব রক্ষক সৈয়দুজ্জামান বলেন, মাতৃত্বভাতা প্রদানে ব্যস্ত থাকায় বিষয়টি তিনি পরে জেনেছেন। ওই প্রসূতি মায়ের দেখ ভালের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। পরে বিকেলে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সখিনা খাতুন সাপ্তাহিক যুগের খবর সম্পাদক এস এম নুরুল ইসলামকে সাথে নিয়ে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে মা ও শিশু দুটিকে দেখতে যান। এসময় তিনি ওই প্রসুতির এক বছরের মাতৃত্বকালীন ভাতার ৬হাজার টাকা হাতে তুলে দেন।

Tags: