muktijoddhar kantho logo l o a d i n g

ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং, ৭ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস্ বিভাগের ৪৭তম ব্যাচের সাত শিক্ষার্থীকে র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সিন্ডিকেটের সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি জানান, প্রশাসন র‌্যাগিং প্রতিরোধে অনেক বিধিনিষেধ আরোপ করেছে। তারপরও তারা পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস্ বিভাগের ৪৮তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের নির্জন স্থানে নিয়ে গেছে। প্রক্টরিয়াল টিম সময়মতো না পৌঁছালে ওই দিন আরো অনেক কিছুই ঘটতে পারত। এ সব বিবেচনা করে ডিসিপ্লিন বোর্ডের সুপারিশের ভিত্তিতে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি জানান, ঘটনাটি অধিকতর তদন্তের জন্য সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে ছয় সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- কিফায়াত সাদমান ইশাদী, রুবাইয়া বিনতে হাশেম, অংকন ভদ্র, মোহাম্মদ সাইফুর রহমান সরকার, নাসজাসী সুলতান, মোহাম্মাদ রাকিব হোসেন ও তানভীর আহমেদ শুভ।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, বহিষ্কৃতরা এখন থেকে ক্লাস বা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। হলেও থাকতে পারবেন না।

Tags: