muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সুনামগঞ্জের ছাতকে ‘রাক্ষস’ আতঙ্ক!

সুনামগঞ্জের ছাতক  কয়েকটি এলাকায় ক’দিন ধরে চলছে রাক্ষস আতঙ্ক। ‘এলাকায় রাক্ষস এসেছে, রাক্ষসে জীবন্ত গরু, ছাগল এমনকি মানুষকে ছিবিয়ে খেয়ে ফেলছে।’ এমন খবরে কয়েকটি এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়।এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও চলছে নানা আলোচনা-সমালোচনা ঝড় বই‌ছে । তবে স্থানীয় সচেতন মহল এ বিষয়টাকে গুজব ও হাস্যকর দাবী করলেও কেউ কেউ এটাকে বিশ্বাস করে রাক্ষস থেকে রক্ষা পেতে নিজের আত্মীয়-স্বজনকে মুঠোফোনে সতর্ক করে দেয়া হ‌চ্ছে।

জানা যায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের হাতিয়া শামনগর গ্রামের জিয়াউর রহমান নামের এক যুবককে নিয়ে সম্প্রতি বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যমে ‘জীবন্ত একটি গরু জবেহ ব্যতীত খেয়ে ফেলল এক যুবক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এমন সংবাদে ছাতক,‌দোয়ারাবাজার ,‌বিশ্বনাথ,দ‌ক্ষিন সুনামগঞ্জ ও কোম্পানীগঞ্জ সহ বিভিন্ন উপজেলায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনার কিছুদিন পর গত বৃহস্পতিবার রাতে সিংচাপইড় ইউনিয়নের চাউলী হাওরে সৈদেরগাঁও গ্রামের নুর মিয়ার পুত্র তানজুল মিয়া (২২)’র এক অজ্ঞাত কারো সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। ধস্তাধস্তির একপর্যায়ে সে ঘটনাস্থল থেকে পালিয়ে এসে প্রতিবেশির বাড়িতে আশ্রয় নেয়। তাৎক্ষণিক প্রতিবেশিরা ঘটনাস্থলে গিয়ে কাউকে খুঁজে পাননি। ওই ঘটনাকে কেন্দ্র করে কতিপয় লোকজন এলাকায় দিরাইয়ের কুলঞ্জ ইউনিয়নের হাতিয়া শামনগর গ্রামের ওই ‘রাক্ষস’ এর আগমন ঘটেছে বলে আতঙ্ক ছড়িয়ে দেয়।

সিংচাপইড় ইউনিয়নের গহরপুর, মহদী, মামদপুর, সিংচাপইড়, দক্ষিণ খুরমা ইউনিয়নের মায়েরকুল, খুরমা, কাশিপুর, দোলারবাজার ইউনিয়নের রাউলী, কাটাশলা ও কুর্শি গ্রামের একাধিক ব্যক্তির সাথে কথা হলে জানান, শুক্রবার সকাল থেকে লোকমূখে শুনছেন এলাকায় নাকি মানুষরূপী রাক্ষসের আগমন ঘটেছে। যা অদৃশ্য হয়ে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। সম্প্রতি ওই রাক্ষস নাকি তার মা-সহ এলাকার একাধিক গবাদী পশু খেয়ে এসেছে। তবে এসব উড়ো খবরে বড়রা কেউ কর্ণপাত না করলেও শিশুরা কিছুটা আতংকিত হয়ে পড়েছে বলে ‌শিক্ষক শ‌ি‌ক্ষিকারা জানান।

এব্যাপারে সৈদেরগাঁও গ্রামের সৈয়দ আলমগীর আহমদ এলাকায় রাক্ষস আসার বিষয়টি গুজব দাবী করে জানান, এক বিয়ের অনুষ্ঠান শেষে ঘটনার রাত সাড়ে ৮টার দিকে চাউলী হাওরের বেড়িবাঁধ হয়ে বাড়ি ফেরার পথে তানজুলকে অজ্ঞাত কেউ একজন জড়িয়ে ধরেছিল। এতে ভয় পেয়ে ধস্তাধস্তি করে ঘটনাস্থল থেকে সে পালিয়ে আসে। এঘটনাকে তার পরিবারের লোকজন জ্বীন-ভূত সংক্রান্ত দাবী করলেও কতিপয় দুষ্ট লোক ওই ঘটনাকে কেন্দ্র করে মানুষের মধ্যে ভয়-ভীতি সৃষ্টি করতে এলাকায় এসব মিথ্যা ও আজগুবি ঘটনা রটাচ্ছে।

Tags: