muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহী সীমান্তে তথ্যপাচারকারি আটক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গোয়েন্দাদের কাছে তথ্য পাচারের সময় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহেবনগর সীমান্ত এলাকা থেকে মিঠু নামে এক বাংলাদেশী যুবককে আটক করেছে বিজিবি। সীমান্তের এপারে মাঠে কর্মরত লোকজন ও গরুর ছবি মোবাইলে তুলে তা ওই যুবক পাচার করছিল।

আটকের সময় তার কাছ থেকে পাওয়া দুটি মোবাইল ও একাধিক ভারতীয় মোবাইল ফোন কোম্পানির সিমকার্ড জব্দ করা হয়েছে। আটক মিঠু চরআষাড়িয়াদহ ইউনিয়নের কানাপাড়া গ্রামের দুলালের ছেলে বলে জানা গেছে। আটকের পর শনিবার বিকালে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহীতে ১ বিজিবি ব্যাটালিয়নের সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে।

বিজিবি সাহেবনগর ফাঁড়ি  ও স্থানীয়রা জানান, শনিবার সকালে সাহেবনগর সীমান্তের এপারে বাংলাদেশি লোকজন মাঠে কাজ করছিল। ওই সময় সীমান্তের ওপার থেকে কয়েকটি গবাদিপশু নিয়ে এপারে আসছিল কয়েকজন লোক। মিঠু ওইসব লোকজনের ছবি তুলে বিএসএফের গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার ম্যাসেঞ্জারে পাঠাচ্ছিল। বিষয়টি লোকজন লক্ষ করে স্থানীয় সাহেবনগর বিজিবি ফাঁড়িতে খবর দেন। পরে বিজিবি ঘটনাস্থল থেকে মিঠুকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।

বিজিবি সূত্র জানায়, সীমান্তের এপারের বিশেষ করে সীমান্তের নিকটবর্তী গ্রাম ও স্থাপনার ছবি তুলে বিএসএফের কাছে পাঠানোর ঘটনাটি খুবই স্পর্শকাতর। মিঠুর মোবাইল ফোনে ওই সময় একটি ভারতীয় কোম্পানির সিমকার্ড সক্রিয় ছিল। মিঠু প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে ভারত থেকে আসা গরুর ছবি তুলে বিএসএফের গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার কাছে পাঠাচ্ছিল। এই কাজ সে কিছুদিন ধরেই করে আসছে।

এদিকে মিঠুর মোবাইল ফোনটি সক্রিয় থাকার সময় বিএসএফের একজন গোয়েন্দা কর্মকর্তার ফোন আসে। পরে ফোনটি বন্ধ করে দিয়ে সেটি জব্দ করা হয়।

রাজশাহী বিজিবি ১অধিনায়ক মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আটকের পর তথ্য পাচারকারীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মোবাইল কোর্টে হস্তান্তর করা হয়। পরে ভ্রাম্যমান আদালত তার দুই বছরের কারাদন্ড দেয়। 

Tags: