muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কাপাসিয়ায় যানজট নিরসনে পুলিশের তৎপরতা

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুরের কাপাসিয়াকে যানজট মুক্ত রাখতে ব্যাপক তৎপরতা শুরু করেছে কাপাসিয়া থানা পুলিশ। এরই মধ্যে ব্যস্ততম এলাকা কাপাসিয়া বাসস্টেন্ড,কাপাসিয়া বাজার বরুন রোড, তরগাঁও মোড়, আমরাইদ বাজার, টোক বাজার, রানীগঞ্জ বাজারে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রাজীব কুমার দাস জানান, গত কয়েকদিন ধরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। এরইমধ্যে ব্যস্ততম এলাকা কাপাসিয়া বাসস্টেন্ড, কাপাসিয়া বাজার বরুন রোড, তরগাঁও মোড়, আমরাইদ বাজার, টোক বাজার, রানীগঞ্জ বাজারে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি সড়কের পাশে গাড়ি পার্কিং না করে নির্ধারিত স্থানে যানবাহন রাখার জন্য চালকদের পরামর্শ দেওয়া হচ্ছে। যারা আইন অমান্য করে মোটরসাইকেল সড়কের পাশে রাখছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফলে সড়কে কোনো প্রতিবন্ধকতা না থাকায় প্রধান সড়কগুলোতে যানজট অনেকটাই নিরসন হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, কাপাসিয়া বাজার খুবই ব্যস্ততম বাজার। এখানে শত শত ব্যবসা প্রতিষ্ঠান থাকলেও নেই কোনো গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। ফলে সড়কের পাশে যানবাহন পার্কিং করতে হয় ক্রেতাদের। ঈদ অথবা যে কোনো উৎসবে এ এলাকায় প্রচুর মানুষের আনোগোনা হয়। তার সঙ্গে
যানবাহনেরও চাপ বাড়ে।

সরেজমিনে দেখা যায়, অনেকে গাড়ি পার্কিং না করে সড়কের পাশেই রাখছে। সড়কে যানবাহন না রাখা জন্য ইতোমধ্যে তৎপরতা শুরু হয়েছে। কাপাসিয়া কিশোরগঞ্জ সড়কে উন্নয়ন কাজ চলমান থাকায় গাড়ী চলাচলে ধীরগতি দেখা যায়।

Tags: