muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

নারী ফুটবল প্রশিক্ষণের সমাপনী

ক্রীড়া পরিদপ্তররের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় কিশোরগঞ্জ সদর উপজেলায় শেষ হলো অনূর্ধ্ব ১৬ বালিকাদের ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প।

বৃহস্পতিবার সকালে প্রশিক্ষণে অংশগ্রহণকারী খেলোয়াড়দের মাঝে সার্টিফিকেট তুলে দেন কিশোরগঞ্জ পৌরসভা মেয়র মাহমুদ পারভেজ। কিশোরগঞ্জ সদর উপজেলার ৬ টি স্কুলের ৪৮ জন বালিকা নিয়ে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয় ৮ জুলাই। ১০ দিনের এই প্রশিক্ষণে কোচের দায়িত্ব পালন করেন রিপেল হাসান এবং শিলা আক্তার। ক্যাম্প শেষে খেলোয়াড়দের নিয়ে
প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে পুরস্কার এবং সর্টিফিকেট দেয়ার পর প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ পারভেজ জানান, বড় তারকা হতে গেলে নিয়মিত অনুশীলনের বিকল্প নেই। এখানে বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় দেখেছি। এদের নিয়মিত মাঠে রাখার চেস্টা করবো আমরা।

এছাড়া আসন্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপে প্রথম বারের মত নারী দল অংশ নিবে। আশাকরি কিশোরগঞ্জ থেকে আমরা ভালো একটা দল গঠন করতে পারবো। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বিলকিস আক্তার। এই মেয়েদের নিয়মিত মাঠে রাখার জন্য চলতি মাসে মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবল
প্রশিক্ষণের ব্যবস্থা করবেন বলে জানান তিনি। এই আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল- আমিন। তিনি জানান, ক্রীড়াঙ্গনে কিশোরগঞ্জ জেলার ঐতিহ্য রয়েছে।

সাঁতার, এ্যাথলেটিক্স, ফুটবল, হকি, বাস্কেটবল, ভলিবল খেলায় জাতীয় এমনকি আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম রয়েছে। তবে নারী ফুটবলে সেভাবে অগ্রগতি ছিলো না। দুই বছর যাবত জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। আশা করি এই ধারবাহিকতা অব্যহত থাকলে অচিরেই নারী ফুটবলেও সুুুুনাম অর্জন করতে পারবে এই অঞ্চলের খেলোয়াড়রা।

Tags: