muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চাল আত্মসাৎকারী ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ

বরগুনার পাথরঘাটায় ২৭ মে.টন চাল আত্মসাতসহ বিতরণে অনিয়মের অভিযোগে কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলাউদ্দিন পল্টুকে ৫৪ ধারায় গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে। শনিবার দুপুরে তাকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও নৌববাহিনী যৌথভাবে তাকে গ্রেফতার করে পাথরঘাটা থানায় প্রেরণ করেন।

এর আগে শুক্রবার কাকচিড়া ইউনিয়নে কার্ডধারী ৫৫০ জন জেলেদের জন্য জেলে ও ভিজিএফর ৪৪ টন বরাদ্দকৃত চাল বিতরণের সময় প্রতি জেলেকে দুমাসের জন্য ৮০ কেজি করে বিতরণ করার কথা থাকলেও চেয়ারম্যান ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে প্রতি জেলেকে ৩০ কেজি করে বিতরণ করে। ঘটনার পরপরই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির ঘটনাস্থলে পৌছা মাত্রই তাদের উপস্থিতিতে ভিক্ষুব্দ জনতা চাল আত্মসাতকারীর বিচারের দাবি করেন।

শনিবার দুপুরে পাথরঘাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্ত নাসরিন সুলতানা বাদী হয়ে পাথরঘাটা থানায় মামলা করেন। তিনি বলেন, ৮০ কেজির যায়গায় ৩০ কেজি চাল দেয়ার অভিযোগের সত্যতা মিলেছে। এমন অভিযোগেই আমি মামলা করেছি।

পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, চেয়ারম্যান পল্টু বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছে। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল বিতরণের কোন সঠিক প্রমাণ দিতে পারেনি চেয়ারম্যান পল্টু।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সাইদ আহমেদ বলেন, চেয়ারম্যান পল্টুর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগের তদন্ত চলছে। ৫৪ ধারায় গ্রেফতরা করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

Tags: