muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

লোকালয়ে উদ্ধার ৯ ফুট অজগর

মোংলায় সুন্দরবন সংলগ্ন এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছেন স্থানীয়রা। রোববার (৩১ মে) দুপুরে উপজেলার চিলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মো. মোশারেফ শেখের বাড়ি থেকে অজগরটি উদ্ধার করা হয়।

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মো. এনামুল হক বলেন, গত ২৪ মে ঘূর্ণিঝড় আম্পানে সুন্দরবনসহ এর পার্শ্ববর্তী এলাকার অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় বনের ভিতর থেকে বিভিন্ন বন্য প্রাণী বন ছেড়ে লোকালয় চলে আসে।

রোববার দুপুরে জয়মনির মো. মোশারেফ শেখের বাড়িতে ৯ ফুট লম্বা একটি অজগর সাপ দেখে ভিটিআরটি মো. আবু সাঈদ শেখ, মো. মোস্তফা মৃধা, সিপিজি মো. এনামুল সরদারকে খবর দিলে তারা সে বাড়ি থেকে সাপটি উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়।

পরে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), ওয়াইল্ড-টিমের প্রতিনিধি মো. হানিফ মল্লিক ও বন বিভাগের বন রক্ষীরা যৌথভাবে সাপটিকে সুন্দরবনের শ্যালা নদীর পাড়ে বনে অবমুক্ত করে।

এ বিষয় ওয়াইল্ড-টিমের সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বলেন, ওয়াইল্ড-টিম ও ভিটিআরটি ২০০৭ সাল থেকে সুন্দরবন ও সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে প্রতিনিয়ত কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের সদস্যরা বন রক্ষীদের সহায়তা বন থেকে লোকালয় আসা বন্যপ্রাণী উদ্ধার করে বনবিভাগের নেতৃত্বে সুন্দরবনে অবমুক্ত করে থাকেন বিটিআরটি ও ওয়াইল্ড-টিমের সদস্যরা।

Tags: