muktijoddhar kantho logo l o a d i n g

করোনা

দেশে একদিনে মৃত্যু ৩৭, আক্রান্ত ২৬৯৫

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১২ হাজার ৫১০টি নমুনা পরীক্ষা করে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ২ হাজার ৬৯৫ জনের শরীরে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর বুধবার সকাল আটটা পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৪০ জন।

আক্রান্তদের মধ্যে মৃত্যু দাঁড়িয়েছে ৭৪৬ জনে। চব্বিশ ঘণ্টায় ৪৭০ জনসহ মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

শনাক্তের হার ২১.৫৪ শতাংশ, মৃত্যুর হার ১.৩৫ শতাংশ এবং সুস্থতার হার ২১.০২ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বুধবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, সবশেষ একদিনে মৃত্যুবরণ করাদের ২৮ জন পুরুষ, ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগেরই ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন; সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের দুজন এবং খুলনা বিভাগের একজন।

তাদের বয়স ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে চারজন।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৯৫ জনকে; ছাড় পেয়েছেন ১৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ৪৯৮ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৪২৮ জনকে, ছাড় পেয়েছেন ৩ হাজার ১৪৫ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৭ হাজার ৮২৮ জন।

Tags: