muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনতে চায় না বিসিবি

করোনার দীর্ঘ বিরতি কাটিয়ে জাতীয় দলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ চূড়ান্ত। ২৪ অক্টোবর শ্রীলঙ্কার মাটিতে টেস্ট দিয়ে ফিরবেন মুমিনুল হকরা। তবে দেশের মাটিতে কবে ক্রিকেট ফিরবে, বন্ধ থাকা ঢাকা প্রিমিয়ার লিগই বা কবে শুরু হবে, এ বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তো বলেই দিয়েছেন, করোনা প্রকোপের মাঝে ক্রিকেট শুরু করতে গিয়ে বিপদ ডেকে আনতে চান না।

স্বাস্থ্য বিধি মেনে দেশে সীমিত আকারে অনুশীলন ও খেলাধুলা শুরুর অনুমতি দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। এ অবস্থায় ক্রিকেট শুরুর বিষয়টি জানতে চাইলে নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার মতে দুটো পরিস্থিতি হলে লিগ (বন্ধ থাকা ঢাকা লিগ) শুরু হতে পারে। এক- যদি আমাদের এখানে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয়। অথবা যদি ভ্যাকসিন আসে। এই দুইটা ছাড়া লিগ শুরু করার আমি কোনো যৌক্তিকতা দেখি না।’

করোনা প্রাদুর্ভাবের কারণে মার্চে এক রাউন্ড খেলা হওয়ার পরই স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ। এ বছর আর এই আসর মাঠে গড়ায় কিনা কিছুদিন ধরে সেই আলোচনাও চলছিল। বিসিবি সভাপতির এদিনের বলা কথায় আরো অনিশ্চিত হয়ে পড়ল ঘরোয়া ক্রিকেটের শীর্ষ এই আসর।

অন্যান্য দেশের কথা উল্লেখ করে নাজমুল হাসান বলেন, ‘কোনো কোনো দেশ চেষ্টা করছে, কিন্তু ইংল্যান্ড ছাড়া আর কোথাও খেলা হচ্ছে না। সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনার যৌক্তিক কোনো ব্যাখ্যা আমাদের নেই। আমরা করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি কিংবা ভ্যাকসিন আসার জন্য অপেক্ষা করছি।’

Tags: