muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

মুসলিম হত্যা ও মুজিববর্ষে মোদির আগমনের প্রতিবাদে কুলিয়ারচরে মানববন্ধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ অনুষ্ঠানে রাষ্ট্রীয় সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসার খবর জানতে পেরে দিল্লিতে মুসলিম হত্যা, মুসলিমদের ওপর সহিংসতার প্রতিবাদে ও ঢাকায় মোদির আগমন বাতিলের দাবিতে মঙ্গলবার (৩ মার্চ) সকাল ১১ ঘটিকায় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী বাসস্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে “লাল সবুজ একাডেমি” নামের একটি সামাজিক সংগঠন।

সংগঠনের ডাকে প্রায় সহস্রাধিক শিশু, কিশোর, যুবক ও বৃদ্ধা রাস্তায় নেমে মানববন্ধনে অংশগ্রহণ করে। মানববন্ধনে বঙ্গবন্ধুর বাংলায়- খুনি মোদির ঠাই নাই, সাম্প্রদায়িক মোদির আগমন বাংলাদেশে চাই না, মুসলিমদের উপর হামলা বন্ধ কর, বন্ধ কর ও মোদিকে বয়কট কর সহ বিভিন্ন শ্লোগান লিখা প্লেকার্ড নিয়ে প্রতিবাদ জানান স্থানীয় ইসলামিক শিক্ষা-প্রতিষ্টানের শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ ধর্মপ্রাণ জনতা।

ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, হজরত মাওলানা সোয়েব আহমেদ, আব্দুল কাইয়ুম খাঁন, আব্দুল হামিদ, মামুনুল হক, ক্বারী সাইফুল ইসলাম, আব্দুল আজিজ, ডাক্তার দ্বীন ইসলাম, আব্দুল হাফিজ, নাছির উদ্দিন, মেহেদি হাসান, আবু তাহের, সংগঠনের সদস্য মোঃ হেদায়েতুল ইসলাম, আব্দুল্লাহ আল নাঈম, জুম্মান খাঁন, কাউসার খাঁন, আশিক মিয়া, রিপন আল নূর, নাজমুল ইসলাম নয়ন, শাহাদাত ইসলাম তোষার, শামীম ও রাজিব আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ায় করে গেছেন। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য তিনি নিজের জীবনকে উৎসর্গ করে গেছেন। কিন্তু আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মোদির মত একজন সাম্প্রদায়িক নেতাকে আমন্ত্রণ জানানো বঙ্গবন্ধুর প্রতি চরম অবমাননা করা হয়েছে। এ সময় তারা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আগমন বাতিলের দাবি জানান।

জানা যায়, গত কয়েক সপ্তাহ ধরে দিল্লিতে মুসলিম হত্যা ও তাদের উপর সহিংসতার কারণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুজিবর্ষের অনুষ্ঠানে অংশগ্রহণ সহজভাবে নিচ্ছে না বাংলাদেশের ধর্মভিত্তিক দলগুলো ও কিছু সংগঠন। এসব দল ও সংগঠনের নেতারা বলছেন, দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদ যেমনি চলছে, একইভাবে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা আগমন ঠেকাতে কর্মসূচি দেওয়া হবে। ইসলামি দল ও সংগঠনের নেতারা দিল্লিতে মুসলিম নির্যাতনের বিষয়টি দেশটির ক্ষমতাসীন বিজেপির মূলনীতিকেই সামনে আনছেন। এ ছাড়া এর আগে বাবরি মসজিদ, গুজরাটে হিন্দু-মুসলিম দাঙ্গার নেপথ্যে এই দলটির ভূমিকা ছিল বলে দাবি করছেন। যার ফলে মুজিববর্ষে বিতর্কিত এই রাজনীতিকের অংশগ্রহণ মেনে নিতে পারছেন না তারা।

Tags: