muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১১২ তরুণ-তরুণী

কিশোরগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১১২ তরুণ-তরুণী

স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১২০ টাকায় কিশোরগঞ্জে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ১১২ জন তরুণ-তরুণী।

সোমবার (২০ মার্চ) দুপুরে কিশোরগঞ্জ পুলিশ লাইনস ড্রিল শেডে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এ তথ্য জানান। এ সময় সদ্য নিয়োগ পাওয়া সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় জেলা পুলিশ।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা এবং প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবার পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এই নিয়োগের ক্ষেত্রে কোথাও যাতে কোনো আর্থিক লেনদেন বা অন্য কোনো অনিয়ম না হয় সে ব্যাপারে গোপন তৎপরতা অব্যাহত রেখেই কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে।

পুলিশ কনস্টেবল নিয়োগের কয়েক মাস আগে থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা, লিফলেট বিতরণ এবং জেলার বিভিন্ন স্থানে ব্যানার টাঙানো হয়। এবার আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়।

জানা যায়, ১১২ জন নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের মধ্যে অধিকাংশ অতি দরিদ্র পরিবার থেকে এসেছেন। এর মধ্যে ৯৫ পুরুষ সদস্য ও ১৭ নারী সদস্য নিয়োগ পেয়েছেন।

সদ্য নিয়োগ পাওয়া সদস্যদের বরণ করে নেয়ার সময় অন্যান্যের মধ্যে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোস্তাক সরকার, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সোহান সরকার, কেরানীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন, কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আল আমিন হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ চূড়ান্ত হওয়া প্রার্থীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী ও পুলিশ হ্যান্ডবুক উপহার দেন।

Tags: