muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

রমজান মিয়ার ধান কেটে দিলেন কেন্দ্রীয় কৃষক লীগ

রমজান মিয়ার ধান কেটে দিলেন কেন্দ্রীয় কৃষক লীগ

বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বঙ্গবন্ধু কন্যা কৃষকরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের মুখে হাসি থাকে। তিনি ক্ষমতায় থাকলেও কৃষক লীগকে সাথে নিয়ে কৃষকের পাশে থাকেন এবং ক্ষমতায় না থাকলেও কৃষক লীগকে সাথে নিয়ে কৃষকের সেবায় নিয়োজিত থাকেন। আর বিএনপি-জামাত ক্ষমতায় থাকলে কৃষক হত্যা করে আর ক্ষমতায় না থাকলে কৃষকের ধানের গোলায় আগুন দেয়।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে কৃষিবিদ সমীর চন্দ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গেরাজুরের হাওরের কৃষক রমজান মিয়ার জমির পাকা বোরো ধান কাটা শেষে কৃষকদের উদ্দেশ্যে এক বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় কেন্দ্রীয়, জেলা ও উপজেলার কৃষক লীগের শতাধীক নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে কৃষক রমজান মিয়ার এক একর জমির পাকা বোরো ধান কেটে দেন কেন্দ্রীয় সভাপতি। এছাড়াও ধান ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দিয়েছেন।

ধান কাটা কর্মসূচী শেষে জেলা কৃষক লীগের সকল ইউনিট নেতা-কর্মীদের জোর তাগিদ দিয়ে কেন্দ্রীয় সভাপতি আরও বলেন, যতক্ষণ পর্যন্ত হাওরে ধান থাকবে আর সেই ধান কেটে ঝাড়াই-মাড়াই শেষে গোলাই উঠা না পর্যন্ত নেতা-কর্মীদের কৃষকের পাশে থাকতে হবে।

স্বেচ্ছায় এই ধান কাটা কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু।

ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ জাহাঙ্গীর আলম, কৃষিবিদ ডা. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী জসীম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-দপ্তর সম্পাদক আলহাজ্ব সৈয়দ শওকত হোসেন সানু, জেলা কৃষক লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আবুল হাশেম মাষ্টার, করিমগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মোঃ দ্বীন ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম প্রমুখ।

Tags: