muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

৩৬ বছরের খরা কাটিয়ে কাতারে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরে আর্জেন্টিনা। সাত গোল দিয়ে দলকে শিরোপা জেতাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। তবে অবিশ্বাস্য কিছু সেভে আর্জেন্টিনার জাল অক্ষত রাখা এমিলিয়ানো মার্তিনেজের অবদানও কম নয়। বিশ্বকাপের সময় তাইতো মেসির সঙ্গে মার্তিনেজকে নিয়েও সমর্থকদের ছিল তুমুল আগ্রহ। বাংলাদেশেও এই গোলরক্ষকের জনপ্রিয়তা অনেক। এবার সেই মার্তিনেজকে স্বচক্ষে দেখার সুযোগ পাচ্ছে বাংলাদেশের ভক্তরা। আগামী ৩ জুলাই ঢাকায় পা রাখবেন তিনি।

মূলত, আগামী ৪ ও ৫ জুলাই কলকাতায় আসার কথা রয়েছে মার্তিনেজের। কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত মার্তিনেজকে কলকাতায় আনার জন্য যোগাযোগ করেন। পরে মার্তিনেজই কলকাতার আগে ঢাকায় আসার ইচ্ছা শতদ্রুর কাছে প্রকাশ করেন। পশ্চিমবঙ্গভিত্তিক গণমাধ্যম এই সময় খবরটি জানিয়েছে।

শতদ্রু দত্ত জানিয়েছেন, বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল ফ্যানবেজ আছে জানিয়ে মার্তিনেজ বাংলাদেশে আসার সিদ্ধান্ত জানান। এরই মধ্যে আর্জেন্টাইন এ গোলরক্ষককে ঢাকায় আনার জন্য আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হয়েছে। বাংলাদেশে বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করা শুরু করেছেন শতদ্রু দত্ত।

বিশ্বকাপের সময় আর্জেন্টিনা দল নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা ছিল চরমে। আর্জেন্টিনার শিরোপাজয়ে বাধভাঙা উচ্ছ্বাস হয়েছে ঢাকাসহ পুরো দেশে। বিষয়টি দৃষ্টিগোচর হয়েছিল আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনেরও। এই উন্মাদনা নিয়ে দেশটির গণমাধ্যমে সংবাদ প্রচার তো হয়েছেই, ফুটবল ফেডারেশনও পোস্ট দিয়েছে বাংলাদেশি সমর্থকদের নিয়ে।

Tags: