muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রশাসনে বড় রদবদল

প্রশাসনে বড় রদবদল

প্রশাসনের শীর্ষপদ সচিবসহ অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পর্যায়ে বড় পরিবর্তন এনেছে সরকার। তিন সচিবকে বদলি করে একই মর্যাদায় অন্য মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে, অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব নাজমা মোবারেককে পদোন্নতি দিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার (৫ জুন) মন্ত্রণালয়ের কয়েকটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সচিব মর্যাদা (গ্রেড-১) পেয়েছেন বাংলাদেশ ইন্সটিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) আব্দুল্লাহ আল হাসান চৌধুরী ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শেখ মজিবুর রহমান। একইসঙ্গে তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

যুগ্মসচিব পদমর্যাদায় বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়- স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ মুসাকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত নাজমা শেখকে এনটিআরসি’র সদস্য, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব আহসান কবীরকে বিসিকের পরিচালক, বিআরডিবির পরিচালক মো. ইসমাঈল হোসেনকে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত যুগ্মসচিব আবু হেনা মোস্তাফা জামানকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক এবং কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব বিপুল চন্দ্র বিশ্বাসকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালকে হিসেবে প্রেষণে।

স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব ড. পারভেজ রহিম ডিএনএ ল্যাবরেটরী ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক, এনটিআরসিএ’র সদস্য শওকত ইকবাল শাহীন আইএমইডির মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব ফয়েজ আহাম্মদ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

পৃথক প্রজ্ঞাপনে যুগ্মসচিব মর্যাদার ৩ কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

উপসচিব মর্যাদার সাতজন কর্মকর্তাকে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরে বদলি করা হয়েছে বলে আরেক প্রজ্ঞাপনে জানানো হয়।

Tags: