muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

করিমগঞ্জের আয়লায় জেসি চারকল ইন্ডাষ্ট্রি স্থাপনের দাবীতে সকালে মানববন্ধন

SAM_388920150726051252
কিশোরগঞ্জের করিমগঞ্জের আয়লায় জেসি চারকল ইন্ডাষ্ট্রি স্থাপনের দাবীতে সকালে সহস্রাধিক কৃষক ও জনতা মানববন্ধন করে উপজেলা প্রশাসনের মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে আয়লা গ্রামের সহ¯্রাধিক জনতার আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধন করে। সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো.রুস্তম আলী, বঙ্গবন্ধু পরিষদের করিমগঞ্জ শাখার সভাপতি মো.মাহফুজুর রহমান,সাধারন সম্পাদক আ.জব্বার গোলাপ,বীরমুক্তিযোদ্ধা মো.নুরুল ইসলামসহ সহস্রাধিক জনতা স্বাক্ষরিত স্মারকলিপিতে উল্লেখ করেছেন,

করিমগঞ্জ পৌরসভার আয়লা এলাকায় শিল্পপতি এরশাদ উদ্দিন জেসি চারকল ইন্ডাষ্ট্রি নামে প্রতিষ্ঠানটি স্থাপিত হলে অত্র এলাকার বেকার সমস্যার সমাধান হবে। এতে স্থানীয় কৃষকদের পাট চাষ করে তা ন্যায্য মুল্য বিক্রি করে লাভবান হবে। আর এ পাট কাঠি রপ্তানি করে বাংলাদেশ বৈদেশিক মুদ্রা অর্জন করবে। জেসি চারকল ইন্ডাষ্ট্রি অত্যাধুনিক মেশিনারীর মাধ্যমে পরিবেশবান্ধব চারকল কারখানা স্থাপন করবে। যার ফলে পরিবেশের কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। তা ছাড়া পরিবেশ মন্ত্রণালয়ের অনুমোদন নিয়েই এ ইন্ডাষ্ট্রি স্থাপন করা হবে। ইন্ডাষ্ট্রি স্থাপনের ফলে করিমগঞ্জ পৌরসভাসহ আশপাশের বেকার যুবকদের কর্মসংস্থানেসর সহায়ক হবে। পাশাপাশি দেশের পাটকাঠি সোনার কাটিতে পরিণত হবে। সরকার রপ্তানীমুখী শিল্প স্থাপনের জন্য অগ্রাধিকারে ভিত্তিতে সহযোগিতা করছে।পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান গঠন করা হলে স্থানীয়দের কোনো আপত্তি নেই। প্রতিষ্ঠানটির কার্যক্রম দ্রুত স্থাপনের জন্য এলাকাবাসী মানববন্ধনের মাধ্যমে কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন।
মানববন্ধন শেষে উপজেলা প্রশাসনের মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দিয়েছে। প্রশাসনের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.শাহীনুল ইসলাম। এছাড়াও স্মারকলিপিটির অনুলিপি কৃষিমন্ত্রী, স্থাস্থ্য মন্ত্রী, বন ও পরিবেশ মন্ত্রী, জেলা প্রশাসক,সিভিল সার্জন,উপজেলা স্থাস্থা প্রশাসক,পৌর মেয়র বরাবরেও অনুলিপি প্রদান করা হয়েছে।

Tags: