muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

এক মাসের মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ নতুন সাড়ে তিন হাজার নার্স নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্য মন্ত্রী

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্কঃ
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, এক মাসের মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ নতুন সাড়ে তিন হাজার নার্স নিয়োগ দেয়া হবে। এছাড়া আরো দশ হাজার নার্স নিয়োগের প্রক্রিয়া চলছে। এটা সম্পন্ন হলে হাসপাতালগুলোতে নার্স সংকট থাকবে না। রবিবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডায়ালাইসিস ইউনিট উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবা উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন হাসপাতালে নতুন সুন্দর সুন্দর ভবন নির্মাণ করা হয়েছে। আধুনিক যন্ত্রপাতি দেয়া হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রের উন্নয়নে এই ধারা অব্যাহত থাকবে। কিন্তু শুধু নতুন ভবন ও আধুনিক যন্ত্রপাতি থাকলেই হবে না। চিকিত্সক ও নার্সদের সেবার মনোভাব থাকতে হবে। নইলে এসব ভবন ও যন্ত্রপাতি কোন কাজে আসবে না।
কুর্মিটোলা জেনারেল হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, আগে সাধারণ মানুষ মনে করতো এটা আর্মির হাসপাতাল। কিন্তু এখন সবাই বুঝতে পেরেছে এটা সর্বসাধারণের। এখানে দিনে দিনে রোগী বাড়ছে। তিনি বলেন, এই হাসপাতাল দেশের অন্যতম সেরা হাসপাতাল। এটাকে বিশ্বমানে নিয়ে যেতে এখানকার চিকিৎসকদের আরো বেশ মনোযোগী হতে হবে।
হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার শহীদুল গনীর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডা. সামিউল ইসলাম প্রমুখ। পরে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এসময় কুর্মিটোলা জেলারেল হাসপাতালের ডায়ালাইসিস ইউনিট, ওটি কমপ্লেক্স, ক্যাথল্যাব এবং আইসিইউ ইউনিট উদ্বোধন করেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম /৩১ – ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: