muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

জাসদের ভুলের কারণে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাসদের ভুলের কারণে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল। আর তারই সুযোগ নিয়েছিলেন জিয়াউর রহমান। তিনি সরাসরি এই হত্যার সঙ্গে জড়িত। সেজন্য বাংলার মাটিতে তার বিচার হতে হবে। আর জাসদ যে ভুল করেছে তা অবশ্য পরে তারা স্বীকার করেছে।

সোমবার দুপুরে ৭ নভেম্বর উপলক্ষ্যে রাজধানীর কেদ্রীয় লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে মেজর জেনারেল খালেদ মোশারফ বীর উত্তম স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

জিয়াকে মুক্তিযুদ্ধের খলনায়ক হিসেবে আখ্যা দিয়ে মন্ত্রী বলেন, তিনি যুদ্ধে অংশগ্রহণ করেন নি। ১৯৭১ সালে জিয়া মুজিবনগর সরকারের অধীনে মুক্তিযুদ্ধের বিরোধিতাও করেছিলেন।  দেশকে স্বাধীন করেছিলেন খালেদ মোশারফের মতো দেশপ্রেমিকরা।

মন্ত্রী আরও বলেন, খালেদ মোশাররফ জীবন দিয়ে প্রমাণ করেছেন তিনি দেশকে ভালোবাসেন। ষড়যন্ত্রের মধ্যে তিনি ছিলেন না। তিনি মাথা নত করেন নি, নাম লেখাননি বিশ্বাসঘাতকদের খাতায়। তিনি বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করেছিলেন।

এই আয়োজনে খালেদ মোশাররফের সহধর্মীনি সালমা খালেদের সভাপতিত্বে অতিথি হিসেব উপস্থিত ছিলেন ব্যরিষ্টার আমির-উল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর রশিদ, এসপি মাহাবুব উদ্দিন বীর বিক্রম, খালেদ মোশাররফের কন্যা মাহজাবিন খালেদ এমপি, সেক্টর ৯ এর সাব সেক্টর কমান্ডার শচীন কর্মকার, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডা. এ বি এ আবদুল্লাহ, লেখক ও গবেষক মো নাছির উদ্দিন বীর প্রতীক, সেক্টর কমান্ডার ফোরামের ট্রেজারার ড. এম এস এ মনছুর আহমেদ প্রমুখ।

খালেদ মোশাররফের কন্যা মাহজাবিন খালেদ এমপি বলেন, খুনিরা সিপাহী বিপ্লবের নামে খালেদ মোশাররফ ও কর্নেল হুদাসহ আরও অনেককে হত্যা করে। বিএনপি ৭ নভেম্বরের সত্যকে ভুলভাবে উপস্থাপন করে এই প্রজন্মকে বিভ্রান্ত করতে চাচ্ছে। ৭ নভেম্বরের খুনিদের বিচার হতে হবে। রাষ্ট্রীয়ভাবে দিবসটি মুক্তিযোদ্ধা ও সৈনিক হত্যা দিবস হিসেবে ঘোষণা দেয়ার দাবী জানাচ্ছি।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম    ০৭ / ১১/ ২০১৬ ইং / মোঃ হাছিব

Tags: