muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

নিজ এলাকায় রিকশায় চড়লেন রাষ্ট্রপতি

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো কিশোরগঞ্জ সফর করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (১১ মে) দুপুরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে তিনি নিজ উপজেলা মিঠামইনে সংক্ষিপ্ত সফরে আসেন।

একদিনের সফরে এসে মিঠামইন হেলিপ্যাড থেকে রাষ্ট্রপতি রিকশায় চড়ে উপজেলা পরিষদ ডাক ডাংলোতে যান। পরে ডাক বাংলো চত্বরে গার্ড অব অনার শেষে সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেন তিনি। বিশ্রাম শেষে আবার রিকশায় চড়ে মিঠামইন বাজার ও মিঠামইন সদর ইউনিয়ন পরিষদ পরিদর্শন করে কামালপুরে নিজের বাড়িতে যান তিনি। বাড়ির আঙ্গিনায় তাঁকে গার্ড-অব অনার দেয়া হয়। এরপর তিনি বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। নামাজের পর বাবা হাজী মো. তায়েব উদ্দিন ও মা মোছা. তমিজা খাতুনের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি।

তাছাড়া বাড়ির সামনে ছোট্ট একটি মঞ্চে স্থানীয় গণ্যমান্যদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি। বক্তব্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, গত বছর আগাম বন্যায় হাওরে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছিল। হাওরে এ বছর বাম্পার ফলন হয়েছে। কিন্তু ১০-১২ দিন ধরে বৈরী আবহাওয়ার কারণে হাওরের মানুষদের ফসল তুলতে খুব কষ্ট করছে।

রাষ্ট্রপতি আরও বলেন বলেন, দেশে বজ্রপাত বেড়ে গেছে। বিশেষ করে হাওরে বজ্রপাতে অনেক লোক মারা গেছে। এটি খুবই দুঃখজনক ব্যাপার। প্রাকৃতিক নানা দুর্যোগ মোকাবেলা করেই হাওরবাসীকে টিকে থাকতে হয়।

এ সময় কিশোরগঞ্জ- ৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  তরফদার মো. আক্তার জামীল, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম প্রমুখসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

পরে মিঠামইন ডাকবাংলোয় বিশ্রাম শেষে বিকেল ৪টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Tags: