muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সরকারি চাকুরীতে ৩৫ বছর নির্ধারণ করার দাবিতে মানববন্দন

সরকারি চাকুরীতে ৩৫ বছর নির্ধারন করার দাবিতে সাধারণ ছাত্রী ফোরামের মানববন্দন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাধারণ ছাত্রী ফোরামের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় এর রাজু ভাস্কর্যের সামনে এ মানববন্দন অনুষ্ঠিত হয়।

এসময় সাধারণ ছাত্রী ফোরামের ব্যানারে ২০% সংরক্ষিত নারী কোটা চাই,সরকারী চাকুরীতে ৩৫ বছর নির্ধারন চাই,১০% জেলা কোটা চাই এই লেখা নিয়ে ছাত্রীরা মানববন্দন এ অংশ নিয়ে দাবি জানান। এই সময় সাধারণ ছাত্রী ফোরামের আহবায়ক তানিয়া সুলতানা হ্যাপির সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাধারণ ছাত্রী ফোরামের যুগ্ম আহবায়ক রোজিনা আক্তার রিমা, যুগ্ম আহবায়ক সাথী রেশমা। মানববন্দনে সাধারণ ছাত্রী ফোরামের সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,কোটা সংস্কার পদ্ধতি নিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে করে সাধারণ ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে ভিন্ন ভাবে প্রভাবিত করতে চেষ্টা করছে একটি মহল। তাই ,আমরা এখন পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠীকে সরকারী চাকুরী সংরক্ষিত ২০% কোটা এবং যারা প্রত্যন্ত অঞ্চলে বসবাস করে অত্যন্ত কষ্ট করে পড়া লেখা করে তাদের কথা বিবেচনা কর ১০% কোটার পুণঃবহাল চাই এবং চাকুরীতে প্রবেশের সময় সীমা ৩৫ বছর নির্ধারণ করার জোর দাবি জানায় ।

 

Tags: