muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

হাতিরঝিল থেকে আরও ৫৫ কিশোর আটক

হাতিরঝিল এলাকায় বেড়াতে যাওয়া মানুষকে উত্ত্যক্ত করাসহ বিভিন্ন অভিযোগে আরও ৫৫ জন কিশোরকে আটক করা হয়েছে। এর আগে ১৬ বখাটে কিশোরকে আটকের পর ছেড়ে দেয় পুলিশ।

বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখা এ তথ্য জানায়।

সূত্র জানায়, বুধবার বিকেল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ইউ‌নিফর্মড পুলিশ ও সাদা পোশাকধারী পুলিশ হাতিরঝিল লেক ও লেক সংলগ্ন পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতদের মধ্যে ৩ জনের কাছে ৮ পিস, ১২ পিস ও ২৫ পিস ইয়াবা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি গণ-উপদ্রব ও অহেতুক হইচই করার কারণে ১৬ জনের বিরুদ্ধে ডিএমপি অর্ডিন্যানস অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অবশিষ্ট ৩৬ জনকে শর্তসাপেক্ষে   অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

থানা পুলিশের পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট এর দুই প্লাটুন ফোর্স এ অভিযানে অংশগ্রহণ করে। পুরো এলাকাকে ৫ ভাগে ভাগ করে ইউনিফর্ম ও সাজপোশাক সমন্বয়ে ৫ টি আলাদা টিম গঠনের মাধ্যমে একযোগে এ অভিযান পরিচালিত হ‌য়।

পুলিশ সদর সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) সোহেল রানা জানান, সম্প্রতি পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখা পরিচালিত ফেসবুক পেজে একজন অভিযোগ করেন- হাতিরঝিলে অবসর বিনোদন এবং সুন্দরভাবে সময় কাটাতে যাওয়া মানুষদের হয়রানি করছে কিছু কিশোর। অভিযোগটি গুরুত্বের সাথে বিবেচনা করে নিরাপত্তা বাড়ানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়। হাতিরঝিল থানার তাৎক্ষণিক উদ্যোগ ও তৎপরতায় মঙ্গলবার রাতে ওই এলাকায় লোকজনকে উত্ত্যক্ত করার অভিযোগে ১৬ কিশোরকে আটক করা হয়। প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোনো মামলা দায়ের না করে বাবা-মায়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, হাতিরঝিলে অবসর কাটাতে যাওয়া মানুষের বেড়ানো স্বস্তিদায়ক করার জন্য বুধবার থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ টহল দলও দায়িত্ব পালন করবে। ফলে সেখানে বেড়াতে যাওয়া মানুষের অবসর উদ্‌যাপন আরও নিরাপদ হবে।

Tags: