muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ফেডারেশন কাপে নিষিদ্ধ বসুন্ধরা কিংস

আগামী মৌসুমের ফেডারেশন কাপেও অংশ নিতে পারবে না বাংলাদেশের শীর্ষ ফুটবল ক্লাব বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা। এবারের ফেডারেশন কাপে অংশগ্রহণ না করায় তাদের উপর এই শাস্তি আরোপ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। আজ ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

ফেডারেশন কাপের উদ্বোধনী দিন বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা নিজেদের ম্যাচে অংশ নেয়নি। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী রেফারিজ ও ম্যাচ কমিশনার রিপোর্ট ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠানো হয়েছিল। সেই রিপোর্টের ভিত্তিতে ডিসিপ্লিনারি কমিটি উত্তর বারিধারা ও বসুন্ধরা কিংসের প্রতিপক্ষকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করেছে।

বসুন্ধরা কিংস এবং বারিধারাকে এই টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করেছে বলে গণ্য করেছে ডিসিপ্লিনারি কমিটি। গ্রুপের অবশিষ্ট ম্যাচেও তাদের অন্য প্রতিপক্ষকে একই ব্যবধানে জয়ী ঘোষণা করা হবে।

দুই ক্লাবকে আর্থিক শাস্তিও দিয়েছে শৃঙ্খলা কমিটি। উভয় ক্লাবকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাচ লাখ জরিমানার পরেও বাফুফে কার্যনির্বাহী কমিটি টুর্নামেন্টের ক্ষতিপূরণ হিসেবে আরো আর্থিক জরিমানা ধার্য করতে পারবে এই দুই দলের উপর। ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক জরিমানার অর্থ আগামী এক মাসের মধ্যে বাফুফের ব্যাংক হিসাবে দিতে হবে।

নির্দিষ্ট সময়ে জরিমানা প্রদান না করলে ডিসিপ্লিনারি কমিটি পুনরায় সিদ্ধান্ত গ্রহণ করবে। বারিধারা ও বসুন্ধরার মতো মুক্তিযোদ্ধা সংসদ খেলায় অংশ নেয়নি। তাদের শাস্তিও একই হওয়ার কথা। ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তের বিপরীতে আপিল করার সুযোগ রয়েছে।

Tags: