muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ব্যর্থ সৌম্য-সাদমান, বোলিংয়ে উজ্জ্বল মাহমুদউল্লাহ-রাহি

আফগানিস্তানের বিপক্ষে টেস্টের আগে নিজেদের মধ্যে খেলা প্রস্তুতি ম্যাচে ব্যর্থ হয়েছেন দুই ওপেনার সাদমান ইসলাম ও সৌম্য সরকার। রান পাননি সবুজ দলের অধিনায়ক মুশফিকুর রহিমও। তবে লাল দলের হয়ে বল হাতে আলো কেড়েছেন আবু জায়েদ রাহি ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আগের দিন প্রথমে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ২৬৮ রান করেছিল বাংলাদেশ লাল দল। শনিবার সবুজ দল নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১২৫ রানে। এক ইনিংস করেই খেলতে পেরেছে দলদুটি। ফলে ম্যাচটা ড্র হয়েছে।

টেস্টের আগে এই প্রস্তুতি ম্যাচের পোস্টমর্টেম করলে অবশ্য হতাশই হতে হবে। কারণ মূল স্কোয়াডে থাকা বেশির ভাগ তারকাই প্রস্তুতি ম্যাচে ব্যর্থ হয়েছেন। আগের দিন মাহমুদউল্লাহ সেঞ্চুরি করেন। বল হাতে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ, ৩ উইকেট নেন ইবাদত হোসেন।

আর এদিন সবুজ দলের হয়ে ৫১ রানের লড়াকু ইনিংস খেলেছেন মোসাদ্দেক হোসেন। লাল দলের হয়ে ৩ উইকেট নেন আবু জায়েদ রাহি। মাহমুদউল্লাহ নেন ৩ উইকেট। মোসাদ্দেক ছাড়া উল্লেখ করার মতো রান পেয়েছেন শুধু মুমিনুল হক। ৩৫ রান করেন তিনি।

সৌম্য সরকার ও সাদমান হোসেন ওপেন করতে নেমে দুজনই শূন্য রানে ফেরেন। পরে সাদমান আবার ব্যাট করে ১৩ রান করেন। ১০ ওভার বল করেছেন টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। ৪১ রান খরচ করে কোনো উইকেট পাননি। আগের দিন ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন তিনি।

Tags: