muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

পাকিস্তানে অবস্থানরত যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে

home minister
পাকিস্তানে অবস্থানরত যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার শ্রীপুরে শিল্প পুলিশের নবীন সদস্যদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, দেশে যারা ছিল, তাদের বিচার প্রক্রিয়ার আওতায় আনা হয়েছে। আর পাকিস্তানে যারা লুকিয়ে রয়েছে, তাদের দেশে ফিরিয়ে আনতে কাজ করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

তিনি জানান, মুক্তিযুদ্ধ-পরবর্তীকালে শিমলা চুক্তি অনুযায়ী পাকিস্তানে অবস্থানরত ১৯৫ যুদ্ধাপরাধীর বিচার প্রক্রিয়ার কাজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এরই মধ্যে শুরু করা হয়েছে। তবে বিষয়টি সময়সাপেক্ষ স্মরণ করিয়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ সরকারের সময় কোনো অপরাধীই পার পাবে না।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির প্রধান হেমায়েত উদ্দিন, ঢাকা রেঞ্জের ডিআইজি নূরুজ্জামান ও শিল্প পুলিশ-১-এর পরিচালক মোস্তাফিজুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী শিল্প পুলিশের ৩০০ নবীন সদস্যের মাসব্যাপী প্রশিক্ষণ শিবিরের সমাপনী প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

Tags: