muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নারীদের অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

নারীদের অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ৮ দিন ব্যাপী ‘উদ্যমী নারী এসএমই’ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ডা. দীপু মনি বলেন, ‘সরকার ব্যাংকগুলোর কাছে সুনির্দিষ্ট করে নারী উদ্যোক্তাদের জন্য টাকা দিয়েছে। কিন্তু এ সুযোগ নিতে অনেক ক্ষেত্রেই অনেক নারী উদ্যোক্তা পান না।’ তাই নারীদের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘সরকার নারীদের উন্নয়নে প্রতিটি ক্ষেত্রে কাজ করছে। যার কারণে নারীরা এখন স্বাধীনভাবে সব পেশায় কাজ করতে পারছে। নারীর অগ্রযাত্রাকে সুসংহত করতে হবে।’ এর গতি বাড়াতে হলে বাঁধাগুলো দূর করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পিকেএসএফ’র চেয়ারম্যান ও খ্যাতিমান অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমেদ, পরিকল্পনা বিভাগ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব মো. নুরুল আমিন, চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান প্রমুখ।

Tags: