muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

‘এক বছরের মধ্যে নগরের শতভাগ শিশু ইপিআই’র আওতায়’

‘প্রত্যেক নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। একটি সুস্থ জাতি গঠনের মূলে থাকে সে জাতির স্বাস্থ্য সুরক্ষা। আমরা আগামী এক বছরের মধ্যে নগরের শতভাগ শিশুকে টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতায় আনতে চাই।’

আজ রবিবার (৮ নভেম্বর) সকালে নগর ভবনে ডিএসসিসির নবগঠিত ৫ অঞ্চলের ১৮টি ওয়ার্ডের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র তাপস বলেন, ‘অনেকেই হয়তো জানে না কোথায় টিকা দেওয়া হয়, এজন্য প্রতিটি নাগরিকের বাসায় আপনারা যাবেন। তাদের নির্দিষ্ট টিকাদান কেন্দ্রে পাঠাতে উৎসাহিত করুন, যাতে এ কর্মসূচির বাইরে কোনো সন্তান না থাকে। প্রত্যেক নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। আমরা আগামী এক বছরের মধ্যে নগরের শতভাগ শিশুকে টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতায় আনতে চাই।’

মেয়র বলেন, এ নগরের প্রতিটি নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা আমাদের দায়িত্ব, আমরা সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। একটি সুস্থ জাতি গঠনের মূলে থাকে সে জাতির স্বাস্থ্য সুরক্ষা। কিন্তু সুস্থ, সবল, সুনাগরিক তৈরির অন্তরায় রোগ। বর্তমান সরকার প্রতিটি নাগরিকের স্বাস্থ্য সুরক্ষায় এক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। সরকার প্রধান শেখ হাসিনার এ পদক্ষেপের ফলে দেশের ৭৫ শতাংশ বিভিন্ন রোগ কমে এসেছে। সরকারের দৃঢ় পদক্ষেপের ফলে সরকার প্রধান পোলিও পুরস্কারসহ ভ্যাকসিন হিরোর উপাধি পেয়েছেন।

লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, ইউনিসেফের চিফ অব হেলথ মায়া ব্যানতেনেন্ট, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বালেন্দা সিং চাওলাসহ দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা এসময় উপস্থিত ছিলেন।

Tags: