muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শান্ত-মুমিনুলে নতুন রেকর্ড

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টর দ্বিতীয় দিনেও স্বপ্নের মতো ব্যাট করে যাচ্ছেন দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। দিনের প্রথম সেশনে মুমিনুলের সেঞ্চুরি ও শান্তের দেড়শো দলকে নিয়ে যাচ্ছে রানের পাহাড়ের দিকে। দ্বিতীয় সেশনেও দারুণভাবে ব্যাট করে যাচ্ছেন এই যুগল। লঙ্কান বোলারদের দারুণভাবে মোকাবিলা করে নতুন এক রেকর্ড ছুঁয়েছেন তারা।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে তৃতীয় উইকেটের জুটি সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করলেন শান্ত ও মুমিনুল হক। এর আগে এই রেকর্ডটি ছিল মুশফিকুর রহিমের সঙ্গে মুমিনুল হকের। সেটাও লঙ্কানদের বিপক্ষে ২০১৮ সালে ঘরের মাঠে চট্টগ্রাম টেস্টে ২৩৬ রানের রেকর্ড।

লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম দিনে দুই উইকেট হারিয়ে ৩০২ রান করে টাইগাররা। ১২৬ রানে অপরাজিত শান্ত ও ৬৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। সেখান থেকে দ্বিতীয় দিনের শুরু করেন দুই বাঁ হাতি ব্যাটসম্যান। প্রথম সেশনকে খুবই সতর্কতার সঙ্গে শেষ করেন তারা। এই সেশনে দেশের বাইরে প্রথম ও ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক।

যে দেশের মাটিতে টেস্ট অভিষেক সেই দেশের বিপক্ষে এই নিয়ে চার বার সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। একই সঙ্গে দুর্দান্ত খেলতে থাকা শান্তও নিজের দেড়শো ছাড়িয়ে যান। ইতোমধ্যে দু’জনের ২৪১ রানের জুটির পাশাপাশি ৩৯৩ রান তুলেছে সফরকারীরা।

Tags: