muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রধানমন্ত্রীর নামে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে – স্বাস্থ্যমন্ত্রী

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে শেখা হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, ঢাকা মেডিক্যাল কলেজের পাশে চানখার পুলসংলগ্ন একটি জায়গায় এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হবে।রবিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী জানান, এই ইনস্টিটিউশন প্রতিষ্ঠায় পার্শ্ববর্তী দেশ ভারত কিছু সহায়তা দেবে। তিনি বলেন, ইতিপূর্বে দেশের রাজনৈতিক সহিংসতায় বহু লোক ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন এবং চিকিৎসা নিয়েছেন। এ সময় প্রধানমন্ত্রী নিজে সেখানে এসে মায়ের মমতা দিয়ে রোগীদের দেখেছেন, প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতা করেছেন। তার নামে এ ধরনের একটি আলাদা ইনস্টিটিউশন করতে পেরে আমরা তার প্রতি কৃতজ্ঞ।

এর আগে এ বিষয়ে ঢামেকের বার্ন ইউনিটের প্রধান ড. সামন্ত লাল সেন বলেন, ঢামেকের বার্ন ইউনিটটি ৫০ শয্যা দিয়ে শুরু হয়েছিল। এখন সেটা ৩০০ শয্যায় উন্নীত করা হয়েছে। ঢাকা মেডিক্যাল ছাড়াও দেশের ৯টি মেডিক্যাল কলেজে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপন করা হয়েছে। তিনি জানান, চানখার পুলে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নামে যে ইনস্টিটিউটটি স্থাপন করা হবে সেটি হবে ৫০০ শয্যা বিশিষ্ট এবং আন্তর্জাতিক মানের।

এ সময় তিনি আরও বলেন, আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। যথাসময়ে নির্মাণ শেষ করে তিনিই এটি উদ্বোধন করবেন বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/15-02-2016/মইনুল হোসেন

Tags: