muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

চলতি বছরের শুরু থেকে প্রতি মাসের সেরা খেলোয়াড়দের স্বীকৃতি দিতে শুরু করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। গত মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এবার এক মাস বাদে জুলাইয়ের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মনোনীত হয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মনোনয়নপ্রাপ্ত অন্য দুজন বলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ।

মাস সেরা খেলোয়াড় নির্বাচন করার ক্ষেত্রে রয়েছে সমর্থকদের ভোট দেয়ার সুযোগ। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফলাফল। সাকিবকে ভোট দিতে প্রবেশ করুন এই লিংকে।

জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে ছিল বাংলাদেশ দল। যেখানে একমাত্র টেস্টে বল হাতে দুই ইনিংস মিলে ৫ উইকেট নেন সাকিব। পরে ওয়ানডেতে এক ম্যাচে ৫ উইকেটসহ মোট ৮ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ব্যাট হাতে ৯৬ রানের অপরাজিত ইনিংসও খেলেন সাকিব।

তার প্রতিদ্বন্দ্বী অসি অলরাউন্ডার মিচেল মার্শ ওয়েস্ট ইন্ডিজের সফরের পাঁচ টি-টোয়েন্টিতে ৪৩.৮০ গড়ে করেছিলেন ২১৯ রান। যেখানে ছিল তিনটি হাফসেঞ্চুরি। পাশাপাশি বল হাতেও মাত্র ৬.৭৬ ইকোনমিতে ৮টি উইকেট শিকার করে নিজেকে যোগ্য দাবিদার বানিয়েছেন মার্শ।

অন্যদিকে ক্যারিবীয় লেগস্পিনার হেইডেন ওয়ালশ ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটিয়েছেন জুলাইয়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির কোনোটিতেই উইকেটশূন্য ছিলেন না তিনি। ওয়ানডেতে ৭ ও টি-টোয়েন্টিতে ১২ উইকেট নিয়ে তিনিই ছিলেন দুই সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি।

Tags: