muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

খুব শিগগিরই তিস্তা চুক্তি বাস্তবায়িত হবে : গওহর রিজভি

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভি বলেছেন, বহু প্রতীক্ষিত তিস্তা পানি বন্টন চুক্তি শিগগিরই বাস্তবায়িত হবে। গতকাল শনিবার রাজধানীতে একটি প্যানেল আলোচনা শেষে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খুব শিগগিরই তিস্তা চুক্তি বাস্তবায়ন হবে বলে আমরা খুবই আস্থাশীল।’

দু’দিনব্যাপী ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ডায়ালগের সমাপনী দিনে এই আলোচনা অনুষ্ঠিত হয়। ফ্রেন্ডস অব বাংলাদেশ, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দিল্লীস্থ ইন্ডিয়া ফাউন্ডেশন যৌথভাবে রাজধানীর একটি হোটেলে এ সংলাপের আয়োজন করে। প্যানেল আলোচনায় সভাপতিত্ব করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম, খবর বাসসের।

সুনির্দিষ্ট সময় উল্লেখ না করে ড. গওহর রিজভী প্যানেল আলোচনায় অংশগ্রহণকারীদের বলেন, এটি সময়ের ব্যাপারে মাত্র।

প্রশ্নোত্তর পর্বে তিনি ভারত-বাংলাদেশ সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাস্তবমুখী নেতৃত্বের কারণে গত ৭ বছরে দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক এখনকার মতো অতীতে আর কখনো এতো বিস্তৃত, গভীর ও শক্তিশালী ছিলো না।

অনুষ্ঠানে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক অধ্যাপক মুস্তাফিজুর রহমান, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমেদ, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাংলাদেশ ও মায়ানমার ডেস্কের প্রধান শ্রীপ্রিয়া রঙ্গনাথন, ইন্ডিয়া ফাউন্ডেশনের পরিচালক বিনোদ বাউরি, দিল্লীর সাউথ এশিয়ান ইনস্টিটিউট ফর স্ট্রাটেজিক এ্যাফেয়ার্সের পরিচালক শক্তি সিনহা এবং এফবিসিসিআই’র সভাপতি আবদুল মাতলুব আহমাদও বক্তৃতা করেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/06-03-2016/মইনুল হোসেন

Tags: