muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

টু‌ঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে বি‌জি‌বি মহাপ‌রিচাল‌কের শ্রদ্ধা

গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়ায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি‌তে শ্রদ্ধা জা‌নি‌য়ে‌ছেন বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

শনিবার সকাল ১০টায় তি‌নি বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা জানান।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তি‌নি। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি মন্তব্য বহিতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে অনুভূ‌তি ব‌্যক্ত কর‌তে গি‌য়ে বি‌জিবি প্রধান ব‌লেন, জা‌তির পিতা বঙ্গবন্ধু এই বা‌হিনী‌কে সৃ‌ষ্টি ক‌রে‌ছি‌লেন। আর প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এই বা‌হিনী‌কে ত্রিমাতৃক এবং নব জীবন দান ক‌রে‌ছেন।

তিনি বলেন, এখন আমরা জলে, স্থলে এবং আকাশ পথে আমরা আমাদের অপারেশনের কার্যক্রম পরিচালনার সক্ষমতা অর্জন করেছি। প্রধানমন্ত্রী এই বাহিনীকে যুগোপযোগী করেছেন আধুনিকায়নের মাধ্যমে।

তি‌নি আরও ব‌লেন, মহান স্বা‌ধীনতা যু‌দ্ধে এই বা‌হিনীর ২ জন বীরশ্রেষ্ঠসহ ৮১৭ জন সদস‌্য শ‌হীদ হ‌য়ে‌ছেন। জা‌তির পিতার সোনার বাংলা গড়ে তোলার অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ব‌লিষ্ঠ ‌নেতৃ‌ত্বে মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষাসহ দেশ ও জা‌তির কল‌্যাণে অবদান রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত ক‌রেন তিনি।

এ সময় বিজিবি ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, টু‌ঙ্গিপাড়া উপ‌জেলা নির্বাহী অফিসার একেএম হেদা‌য়েতুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Tags: