muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

৩০ এপ্রিলের মধ্যে সিম নিবন্ধনের প্রক্রিয়া শেষ : তারানা হালিম

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ- আগামী ৩০ এপ্রিলের মধ্যে আঙুলের ছাপ (বায়োমেট্রিক) পদ্ধতিতে মুঠোফোন সিম নিবন্ধনের চলমান প্রক্রিয়া শেষ করার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ রবিবার বায়োমেট্রিক পদ্ধতিতে নিজের সিম নিবন্ধন শেষে সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী।

ঢাকার ফার্মগেটে একটি মুঠোফোন অপারেটরের গ্রাহক সেবা কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে নিজের সিমটি নিবন্ধন করেন তারানা হালিম। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, ৩০ এপ্রিলের মধ্যে আমরা এটা শেষ করতে চাই। এর মধ্যে আশা করি সব সিম নিবন্ধিত হয়ে যাবে। এই পদ্ধতিতে নিবন্ধন না করলে ভবিষ্যতে কোনো সিম চালু থাকবে না।

যে সব সিম নিবন্ধনে আঙুলের ছাপ মিলছে না সেগুলোর বিষয়ে করণীয় সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, যাদের জাতীয় পরিচয়পত্র নেই বা ভুল আছে, তাঁরা ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট বা জাতীয় পরিচয়পত্রের জন্য করা আবেদনের নিবন্ধন নম্বর দিয়েও সিম নিবন্ধন করতে পারবেন। একটি মহল বিষয়টি নিয়ে অহেতুক বিতর্ক তৈরির চেষ্টা করছে।
উল্লেখ্য, গত বছরের ১৬ ডিসেম্বর থেকে দেশে বায়োমেট্রিক পদ্ধতিতে মুঠোফোনের সিম নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ছবি ও সিম নিয়ে মুঠোফোন অপারেটরের নিজস্ব গ্রাহক সেবা কেন্দ্র বা অনুমোদিত বিক্রয়কেন্দ্র থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করা যাবে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/27-03-2016/মইনুল হোসেন

Tags: