muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

জ্যোতিষিরা এক প্রকার সুসংবাদই দিয়েছে ইংল্যান্ডকে!

স্পোর্টস ডেস্কঃ– ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় শিরোপা জয়ের জন্য উন্মুখ হয়ে আছে ইংল্যান্ড। টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট তো জানিয়েই দিয়েছেন, স্বপ্নের ফাইনালে খেলার জন্য সাগ্রহে অপেক্ষা করছেন তারা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের অপরাজিত দল নিউজিল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনালে উঠে আসে ইংল্যান্ড। আগামীকাল রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে তারা।

এদিকে তার আগে জ্যোতিষিরা এক প্রকার সুসংবাদই দিয়েছে ইংল্যান্ডকে। অন্যদিকে দুঃসংবাদ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। জ্যোতিষিদের ভবিষ্যদ্বাণী অনুযায়ী এবার বিশ্বকাপের শিরোপা জিতবে ইংল্যান্ড!

জ্যোতিষিদের মতে, বিশ্বকাপ সেই অধিনায়কই জেতেন টুর্নামেন্টে যার কোষ্ঠী সেরা। দ্বিতীয়ত, সেই অধিনায়ককে এর আগে মেগা আসরের শিরোপা জয়ের অভিজ্ঞতা থাকতে হয়। গুরুত্বপূর্ণ তথ্য হলো, তাকে খুব বেশি বয়স্কও হওয়া যাবে না, আবার খুব কম বয়স্কও হওয়া যাবে না। অধিনায়কের পাশাপাশি দলের অন্যান্য খেলোয়াড় ও কোচেরও ভালো কোষ্ঠী থাকতে হবে।

ওপরের তথ্যগুলো বিবেচনায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামির কোষ্ঠী বেশ ভালো। কিন্তু বিশ্বকাপ জয়ের অন্য প্যারামিটার তার বিপক্ষে অবস্থান করছে। ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছেন ড্যারেন স্যামি। পাশাপাশি ঘরোয়া লিগেরও শিরোপা জিতেছেন। ২০১২ সালে বিশ্বকাপ জয়ী দলের বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন এবারের এই আসরেও। ড্যারেন স্যামির তত্ত্বাবধানে এর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের শিরোপা জেতায় তাদের পক্ষে ভাগ্যেও রয়েছে একই পরিণতি। তাদের রাশিচক্রের ধূমকেতুর ঘনীভূত অংশ একই স্থানে অবস্থান করছে। সে কারণে ২০১২ সালের পুনঃরাবৃত্তি কোনোভাবেই ওয়েস্ট ইন্ডিজের জন্য ধরা দেবে না।

এক্ষেত্রে জ্যোতির্বিজ্ঞানীরা ইংল্যান্ডকে সবচেয়ে বেশি এগিয়ে রেখেছেন। ইয়ান মরগান ও তার সতীর্থরা শুধু এই বিশ্বকাপ নয়, আরো কিছু ঐতিহাসিক জয় পেতে পারে। ইংল্যান্ড দলের অধিনায়ক, কোচ ও অন্যান্য খেলোয়াড়দের কোষ্ঠী খুবই ভালো। সে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা জয়ের ক্ষেত্রে তারা সবচেয়ে এগিয়ে। যে কোনো বিরূপ পরিবেশ ও পরিস্থিতি মোবাবেলা করে ইংল্যান্ড দলই শিরোপা উঁচিয়ে ধরবে।

অধিনায়ক ইয়ান মরগানের রয়েছে ইউরেনাস। তার ওপর দশম গ্রহ ও অন্য গ্রহ উচ্চস্থানে রয়েছে। অন্যদিকে সূর্য ও মঙ্গল গ্রহও তাদের নিজ নিজ কক্ষপথে রয়েছে। সে কারণে ইয়ান মরগানের হাতেই শোভা পাবে বিশ্বকাপের শিরোপা।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/02-04-2016/মইনুল হোসেন

Tags: