muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়লেন পররাষ্ট্রমন্ত্রী

আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যে দুর্বলতা আছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ সময় নানা প্রসঙ্গ টেনে তিনি সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়েন।

মন্ত্রী বলেন, আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যে দুর্বলতা আছে। তাদের পরিপক্কতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হবো।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমা‌ধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২৬ তারিখে প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে আমি যে বক্তব্য দিয়েছি, তা মিডিয়ার হেডলাইনের সাথে কোনো সম্পর্ক নেই। হেডেলাইনে বলেছে আমেরিকা যুদ্ধবাজ- এসব কথা আমার মুখেও আসেনি। কিন্তু ১৭টি মিডিয়া এ ধরনের মিথ্যা, বানোয়ট ও কাল্পনিক তথ্য দিয়েছে।

উপস্থিত সাংবাদিকদের দিকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, যেসব সাংবাদিকরা এটা করেছেন তাদের জন্য লজ্জার বিষয়, আপনাদের জন্য দুঃখের বিষয়। আপনাদের সহকর্মীরা এরকম বানোয়ট তথ্য প্রকাশ করেছে। তারা হয়তো বাংলা বোঝেন না, না হয় ইচ্ছা করেই মিথ্যা প্রচারণা করেছে।

তিনি আরও বলেন, মিথ্যা প্রচারণার কারণে যেটি অসুবিধা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকার মনে করবে আমরা তাদের শত্রু। এমনভাবে প্রচারণা করা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর প্রচেষ্টা করা হয়েছে। সাংবাদিকদের এখন গবেষণা করা উচিত, কেন এত নিম্নমানের সাংবাদিকতা হলো।

এর আগে টুঙ্গিপাড়ায় সাবেক রাষ্ট্রদূতদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স (এওফা) এর নেতৃবৃন্দকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আব্দুল মোমেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

Tags: