muktijoddhar kantho logo l o a d i n g

ক্যাম্পাস

ক্যাম্পাসে ফিরেছেন নির্যাতনের শিকার সেই ছাত্রী, নিরাপত্তায় ফটকে পুলিশ

ক্যাম্পাসে ফিরেছেন নির্যাতনের শিকার সেই ছাত্রী, নিরাপত্তায় ফটকে পুলিশ

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলে নির্যাতনের শিকার প্রথম বর্ষের ওই ছাত্রী আজ ক্যাম্পাসে ফিরছেন। তার নিরাপত্তায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানা-পুলিশের একটি টহল দল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান করছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূন যায়েদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ওই ছাত্রীকে ক্যাম্পাসে নিরাপত্তা দিতে হাইকোর্ট থেকে নির্দেশনা দেওয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন মেয়েটির নিরাপত্তার জন্য তার সঙ্গে কথা বলে। আজ শনিবার ভুক্তভোগী ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত কমিটি ডেকেছে বলে জানা গেছে।

ওসি আননূন যায়েদ বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মেয়েটির নিরাপত্তার জন্য পুলিশকে মূল ফটকের সামনে থাকতে বলেছে। পুলিশের টহল দল রাখা হয়েছে।

জানতে চাইলে প্রক্টর শাহাদাত হোসেন বলেন, মেয়েটির সঙ্গে কথা হয়েছে। আজ ক্যাম্পাসে তার নিরাপত্তা দেওয়ার জন্য সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে গত রোববার রাতে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতন করার অভিযোগ করেছেন প্রথম বর্ষের ওই ছাত্রী। তার ভাষ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে।

এ বিষয়ে গত বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর, হলের প্রভোস্ট ও ছাত্র উপদেষ্টার কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই ছাত্রী।

Tags: