muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ঢাকায় ফিরেছে ৩২ লাখ মোবাইল সিম ব্যবহারকারী

ঢাকায় ফিরেছে ৩২ লাখ মোবাইল সিম ব্যবহারকারী

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত ছয়দিনে রাজধানী ছেড়েছে ১ কোটি ১৩ লাখ সিম ব্যবহারকারী। এর মধ্যে ৩২ লাখ সিম ব্যবহারকারী আবার ঢাকায় ফিরেছে। আজ সোমবার বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে দেওয়া এক পোস্টে এ কথা জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী তার ফেসবুক পোস্টে জানান, গত মঙ্গলবার ঢাকা ছেড়েছে ১২ লাখ ২৮ হাজার ২৭৮ জন মোবাইল সিম গ্রাহক। গত বুধবার ১৬ লাখ ৭২ হাজার ৬৪৫ জন গ্রাহক, পরের দিন ২৪ লাখ ৫৩ হাজার ৯০৯ জন গ্রাহক। গত শুক্রবার সবচেয়ে বেশি ৩১ লাখ ৯৭ হাজার ৪০৮জন গ্রাহক রাজধানী ছেড়েছে। গত শনিবার ঢাকা ছেড়েছে ১৬ লাখ ৭ হাজার ৫৪৬ জন গ্রাহক, গতকাল রোববার ১২ লাখ ২৮ হাজার ৮০১ জন রাজধানী ছেড়েছে। সব মিলিয়ে গত ছয়দিনে ঢাকা ছেড়েছে ১ কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৫৮৭ জন গ্রাহক।

চারটি মোবাইল অপারেটর- গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ব্যবহারকারীর ওপর ভিত্তি করে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

গত শনিবার সারাদেশে পালিত হয় মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে গত শুক্র, শনি ও রোববার সরকারি সাধারণ ছুটি ছিল। ১৯ এপ্রিল বুধবার শবে কদরের ছুটি ছিল। মাঝে ২০ তারিখ কর্মদিবস। সেদিন নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করে সরকার। এর ফলে এবার বুধবার তারিখ থেকে রোববার পর্যন্ত ছুটি কাটিয়ে ফিরছে রাজধানীবাসী।

Tags: