muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বৃষ্টির কারণে রিজার্ভ ডে'তে আইপিএলের ফাইনাল

বৃষ্টির কারণে রিজার্ভ ডে'তে আইপিএলের ফাইনাল

বৃষ্টির কারণে রোববার আর শুরু করা গেলো না গুজরাট টাইটান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যকার আইপিএল ফাইনাল ম্যাচটি। ফলে রিজার্ভ ডে'তে গড়িয়েছে খেলা।

সোমবার (২৯ মে) রিজার্ভ ডে। যেহেতু বৃষ্টির কারণে টসই হয়নি, তাই ফাইনাল ম্যাচটি শুরু থেকেই মাঠে গড়াবে।

খেলা শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত আটটায়, টস তার আধ ঘণ্টা আগে। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচে টস করা যায়নি সময়মতো।

প্রায় দুই ঘণ্টা পর বৃষ্টি অবশেষে থামে। পিচের ওপর থেকে কভার সরানো হয়। মাঠ প্রস্তুতের কাজ শুরু করেন গ্রাউন্ডসম্যানরা। এর মধ্যে আবার ফেরে বৃষ্টি। সেই লুকোচুরি আর থামেনি।

কথা ছিল, স্থানীয় সময় ৯টা ৩৫ মিনিটের (বাংলাদেশ সময় রাত ১০টা ৫) মধ্যে খেলা শুরু করা গেলে কোনো ওভার কাটা হবে না।

আর রাত ১২টা ৬ মিনিটের মধ্যে (বাংলাদেশ সময় রাত ১২টা ৩৬) খেলা শুরু করা গেলে কমপক্ষে ৫ ওভার করে হবে। রোববার এর কোনোটাই করা যায়নি, ফলে রিজার্ভ ডেতে গড়িয়েছে ম্যাচ।

রিজার্ভ ডেতে বৃষ্টি হলেও একই নিয়মে ম্যাচ শুরু করার চেষ্টা করা হবে। কিন্তু সব চেষ্টা যদি বিফলে যায়? তখন গ্রুপপর্বে পয়েন্টে এগিয়ে থাকা দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

আইপিএল ২০২৩-এর পয়েন্ট টেবিলের দিকে তাকালে, গুজরাট টাইটান্স ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল, চেন্নাই সুপার কিংস ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ফলে যদি রিজার্ভ ডেতেও ম্যাচ আয়োজন করা না যায়, তবে গুজরাট টাইটান্সকে বিজয়ী ঘোষণা করা হবে।

Tags: