muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

ঘুষের টাকাসহ গ্রেপ্তার দুদক মহাপরিচালকের পিএ রিমান্ডে

ঘুষের টাকাসহ গ্রেপ্তার দুদক মহাপরিচালকের পিএ রিমান্ডে

ঘুষের টাকাসহ গ্রেপ্তার দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালকের ব্যক্তিগত সহকারী (পিএ) গৌতম ভট্টাচার্যসহ চার জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর তাদের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর তিন আসামি হলেন চাকরিচ্যুত পুলিশ কনস্টেবল মো. এসকেন আলী খান, হাবিবুর রহমান ও পরিতোষ মন্ডল। আজ আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) তদন্তকারী কর্মকর্তা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) রুহুল আমীন।

গত ২৩ জুন মতিঝিলের একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি। এসময় তাদের কাছ থেকে মিষ্টির চারটি প্যাকেট, নগদ দেড় লাখ টাকা, চারটি মোবাইল ফোন, দুদকের মনোগ্রাম দেওয়া খাকি রঙের একটি খাম ও দুদকের একটি নোটিশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মতিঝিল থানায় মামলা করা হয়।

মামলা থেকে জানা যায়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) নামে রাজধানীর বায়তুল মোকাররম এলাকার ব্যবসায়ী আশিকুজ্জামানকে উড়োচিঠি দেয় একটি দালাল চক্র। তাকে চক্রটি জানায় যে তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে। মামলা থেকে বাঁচানোর নামে চক্রটি তার কাছে প্রথমে ৫ কোটি ও পরে ২ কোটি টাকা দাবি করে।

পরে চক্রটি ভুক্তভোগীকে মিষ্টির প্যাকেটে টাকা নিয়ে মতিঝিলের একটি হোটেলে আসতে বলে। এ বিষয়ে আগে থেকে গোয়েন্দা নজরদারি করতে থাকা ডিবি লালবাগ বিভাগ এই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে।

Tags: